‘মেয়েরা ঘরে বসে উন্নত প্রযুক্তি ব্যবহার করবে’

‘মেয়েরা ঘরে বসে উন্নত প্রযুক্তি ব্যবহার করবে’

শেয়ার করুন

টাঙ্গাইল প্রতিনিধি:

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ডিজিটাল বাংলাদেশের মেয়েরা ঘরে বসে থাকবে কেন? তারা উন্নত প্রযুক্তির মোবাইল-ল্যাপটপ ব্যবহার করবে। তারা তাদের ঘরটাকেই একটা মিনি পৃথিবী তৈরী করে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের উন্নয়নকে ত্বরান্বিত করবে।

তিনি আরও বলেন, সেই জন্যই বাল্য বিবাহ পরিহার করে ছেলে মেয়েকে লেখাপড়া শিখিয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। তিনি বাল্য বিবাহ প্রতিরোধে সহপাঠি এবং স্কুল শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার অনুরোধ করেন।

শুক্রবার বিকেলে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ধুবড়িয়া ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয়ের ১০০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী।

ধুবড়িয়া ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এবি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, বিডিজির মাগুরা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল মহিউদ্দিন, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম, জাতীয় সাবেক ক্রিড়াবিদ খুরশিদ আলম বাবুল প্রমুখ।

ধুবড়িয়া ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয়ের ১০০ বছর পূর্তি উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে তিনদিন ব্যাপী বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।