অপারেশন ‘ঈগল হান্টে’ চার জঙ্গি নিহত

অপারেশন ‘ঈগল হান্টে’ চার জঙ্গি নিহত

শেয়ার করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জের ত্রিমোহনীর জঙ্গি আস্তানায় সোয়াটের অপারেশন ঈগল হান্টে আবুসহ চার জঙ্গি নিহত হয়েছে। আর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে আবুর স্ত্রী ও শিশু সন্তানকে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশিদ হোসেন সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি বলেন, অপারেশন ঈগল হান্ট সমাপ্ত হয়েছে। বিশেষায়িত বাহিনী সোয়াত তাদের অভিযান শেষ করেছে। এখন পুলিশ দায়িত্ব নিয়েছে। তারা বোমা নিস্কিয় করবে এবং ও বাড়িটির নিয়ন্ত্রন নিয়েছে।

ডিআইজি বলেন, এ যাবত কালে জঙ্গি বিরোধী যত অভিযান হয়েছে তার মধ্যে সবচেয়ে সফল অভিযান এই অপারেশন ঈগল হান্ট। এই অপারেশনে একজন নারী এবং এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া নারী জঙ্গি আবুর স্ত্রী। এবং তিনি গর্ভবতী বলে জানিয়েছেন ডিআইজি।

তিনি জানান, নিজেদের বিস্ফোরিত বোমার আঘাতেই মারা গেছে জঙ্গিরা। তিনি শুধু জঙ্গি আবুর পরিচয় দিয়েছেন। বাকী জঙ্গিদের নাম পরে জানানো হবে বল জানান তিনি।

বুধবার ভোররাতে শিবগঞ্জের ত্রিমোহনী-শিবনগর এলাকায় ওই বাড়িটি ঘিরে ফেলে কাউন্টার টেরোরিজম ইউনিট। এর পর পরই বাড়িটির ভেতর থেকে গুলির শব্দ শোনা যায়। গতকাল থেকে এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে।

বুধবার সোয়াটের অভিযানের সময় আস্তানার ভেতরে চার দফা গ্রেনেড ফাটিয়েছে জঙ্গিরা। অভিযানের আগে, হ্যান্ডমাইকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানালে, জঙ্গিরা তাতে সাড়া দেয়নি। এরপর জঙ্গি আবুর মাকে এনে, তার ছেলেকে আত্মসমর্পনের আহবান জানালে, আবু তাও প্রত্যাখ্যান করে।

রাতে স্থগিত হওয়ার পর বৃহস্পতিবার সকালে আবারো শুরু হয়। সকাল সোয়া ৯টার দিকে, সোয়াট সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে অভিযান শুরু করে। অভিযান চলাকালে ভেতর থেকে থেমে থেমে গুলির আওয়ার শোনা গেছে। এর কিছুক্ষণ পর একটি গ্রেনেড বিস্ফোরণের শব্দ হয়। পুরো এলাকা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছে ।