সোমবার রাতে বিতর্কে অংশ নিচ্ছেন হিলারি ও ট্রাম্প

সোমবার রাতে বিতর্কে অংশ নিচ্ছেন হিলারি ও ট্রাম্প

শেয়ার করুন

_89639321_clinton_epa_trump_afp

বিশ্বসংবাদ ডেস্ক :

বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাতটায় মুখোমুখি হবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দুই প্রতিদ্বন্দ্বি হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্র সময় আজ রাত ৯টায় নিউইয়র্কের হফস্ট্রা ইউনিভার্সিটিতে দুই প্রার্থী ৯০ মিনিটের বিতর্কে অংশ নিচ্ছেন। তারা মোট তিনটি বিতর্কে অংশ নেবেন।

প্রথমবারের মতো বিতর্কে অংশ নিতে যাচ্ছেন রিপাবলিকান প্রার্থী ট্রাম্প। তবে সাবেক ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী হওয়ায় সেই অভিজ্ঞতা আগে থেকেই রয়েছে ডেমোক্রেট প্রার্থী হিলারির। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, বিতর্কে গুরুত্ব পাবে সন্ত্রাসবাদ, পররাষ্ট্রনীতি ও জাতীয় নিরাপত্তার বিষয়টি। বিতর্কের আগে নিবন্ধিত ভোটারদের মধ্যে এবিসি নিউজের করা জরিপে হিলারি ও ট্রাম্প দুইজনই ৪১ শতাংশ করে ভোট পেয়েছেন। তবে ভাইস প্রেসিডেন্টসহ চারজন প্রার্থীর মধ্যে হিলারি পেয়েছেন ৪৬ শতাংশ এবং ট্রাম্প পেয়েছেন ৪৪ শতাংশ ভোট।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, বিতর্কে কোনো প্রার্থীর সামান্য দুর্বলতা তাকে বিপদে ফেলতে পারে। তাই যথেষ্ঠ প্রস্তুতি রয়েছে দুই শিবিরেই। ৪৪ শতাংশ মনে করছেন হিলারি বিতর্কে জয় পাবেন। ৩৪ শতাংশ মনে করেন, জয় পাবেন ট্রাম্প। ১৭ শতাংশ ভোটার বিতর্ক দেখে সিদ্ধান্ত পরিবর্তন করতে পারেন।