শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০

শেয়ার করুন

f08e24d14ae25935843da43a94b4670aবিশ্বসংবাদ ডেস্ক :

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে। সোমবার সকালে পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা হতাহতের এ তথ্য জানিয়েছেন। এ ঘটনায় এরই মধ্যে ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে গ্রেফতারকৃতদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে অস্বীকৃতি জানিয়েছেন গুনাসেকারা।

হামলায় নিহতদের মধ্যে ৩০ জন বিদেশিও রয়েছেন বলে নিশ্চিত করেছেন দেশটির প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজয়বর্ধন। দেশ এবং দেশের জনগণকে নিরাপদ রাখতে সরকার প্রয়োজনীয় সব ধরনের সতর্কতা অবলম্বন করছে বলেও জানান তিনি। বিজয়বর্ধন বলেন, দুর্ভাগ্যজনক এই সন্ত্রাসী হামলায় জড়িত সব অপরাধীকে যত দ্রুত সম্ভব হেফাজতে নেওয়া হবে। তাদের শনাক্ত করা হয়েছে।

এদিকে, সম্ভাব্য হামলা সম্পর্কে দেশটির গোয়েন্দা নিরাপত্তা বিভাগ আগে থেকে অবগত থাকলেও, যথাযথ কর্তৃপক্ষকে তারা বিষয়টি জানায়নি বলে রোববার রাতে এক বিবৃতিতে মন্তব্য করেছেন শ্রীলংকার প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহে। তবে কারা কী উদ্দেশে এই হামলা চালিয়েছে সে সম্পর্কে এখনো কিছু জানায়নি কর্তৃপক্ষ। এদিকে উত্তেজনা ও গুজব ছড়িয়ে পড়া ঠেকাতে বন্ধ করে দেওয়া হয়েছে , ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ গুরুত্বপূর্ণ জনপ্রিয় সব সামাজিক যোগাযোগমাধ্যম। দুইদিনের জন্য সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম ও বার্তা পাঠানোর অ্যাপস দেশটিতে বন্ধ করে দেওয়া হয়েছে। এই উদ্যোগ নেওয়া হয়েছে যাতে করে ভুল তথ্য ও গুজব ছড়ানো রোধ করা যায়।