যুক্তরাষ্ট্রের ভবিষ্যৎ আপনাদের কাঁধে : সমর্থকদের ওবামা

যুক্তরাষ্ট্রের ভবিষ্যৎ আপনাদের কাঁধে : সমর্থকদের ওবামা

শেয়ার করুন

 

বিশ্বসংবাদ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের ভবিষ্যত এবং বিশ্ব এখন ঝুঁকির মধ্যে- এমন হুঁশিয়ারি দিয়ে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, সব শ্রেণি-পেশার ডেমোক্রেট সমর্থকদের ঘর থেকে বেরিয়ে এসে ভোট দেয়ার আহবান জানিয়েছেন।

বুধবার নর্থ ক্যারোলাইনায় এক সমাবেশে সমর্থকদের উদ্দেশ্যে এই আহবান জানান ওবামা। তিনি বলেন, হিলারির দুর্বল প্রতিদ্বন্দ্বী ট্রাম্প প্রমাণ করেছেন, তিনি নাগরিক ও শ্রমজীবীদের জন্য কতোটা হুমকি। তাই যুক্তরাষ্ট্রের ভবিষ্যত নির্ধারণের দায়িত্ব এখন ভোটারদের কাঁধে।

মার্কিনিদের ভবিষ্যতের শংকায় যুক্তরাষ্ট্র এখন টলটলায়মান উল্লেখ করে ওবামা বলেন, এবারের ব্যালটে স্বচ্ছতা, ভদ্রতা, ন্যায়বিচার, উন্নয়ন এবং গণতন্ত্র রক্ষার প্রতিশ্রুতি রয়েছে।

এর আগে, ‘নাউ দিস নিউ’ নামে একটি ওয়েবসাইটকে দেয়া সাক্ষাতকারে, হিলারির ইমেইল তদন্ত নিয়ে এফবিআইয়ের কঠোর সমালোচনা করেন প্রেসিডেন্ট ওবামা। তবে এফবিআইয়ের আইনি প্রক্রিয়ায় হস্তক্ষেপ করবেন না উল্লেখ করে তিনি বলেন, ফাঁস হওয়া, অসম্পূর্ণ ও বিকৃত তথ্যের ভিত্তিতে তদন্ত করা উচিত হবে না। শেষ পর্যন্ত কিছুই পাবে না বলেও আশা করেন ওবামা।

এদিকে, হিলারির পক্ষে প্রচারণা ছেড়ে শেষ কয়েকটা দিন দেশ পরিচালনায় মনোযোগ দিতে ওবামাকে পরামর্শ দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।