ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা

ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা

শেয়ার করুন

India's predident house

 

ভারতের রাষ্ট্রপতির সরকারি বাসভবন ‘রাষ্ট্রপতি ভবন’ এলাকায় একজনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এরপর সেখানে অবস্থানরত ১০০ পরিবারকে কোয়ারান্টাইনে রাখা হয়েছে। দেশটির জে্যষ্ঠ এক সরকারি কর্মকর্তা এ খবর নিশ্চিত করেছেন। ভারতের সংবাদমাধ্যম ‘দ্য হিন্দু’র এক প্রতিবেদনে একথা জানানো হয়।
ভারতের রাষ্ট্রপতি ভবন এলাকায় কর্মরত এক পরিচ্ছন্নতাকর্মীর শরীরে করোনা শনাক্ত হয়। ওই কর্মী এলাকায় কর্মরত অন্যদের সংস্পর্শে এসে থাকলে সংক্রামক এই রোগ অন্যদের শরীরেও ছড়িয়ে পড়তে পারে। কাজেই আপাতত ওই এলাকার কর্মীদের প্রায় ১০০ পরিবারকে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে। আক্রান্ত ওই পরিচ্ছন্নতাকর্মীর শরীরে চারদিন আগে করোনা সংক্রমণ ধরা পড়ে।

রাষ্ট্রপতি ভবনের একটি সূত্র জানিয়েছে, সচিব পর্যায়ের কর্মকর্তা এবং তাদের পরিবার এই পরিস্থিতিতে নিজেদের বাড়িতেই কোয়ারান্টাইনে আছেন। সেখানকার অন্য কর্মীদের দিল্লির একটি কোয়ারান্টাইন সেন্টারে নেয়া হয়েছে এবং সেখানে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত করোনা আক্রান্ত ওই পরিচ্ছন্নতাকর্মী ছাড়া বাকিদের শরীরের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়নি।

‘দ্য হিন্দু’র খবরে বলা হয়, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও তার পরিবার যে ভবনে থাকেন, সেখানে কেউ করোনা সংক্রমিত হননি। তারা সবাই সুস্থ আছেন।

এনডিটিভির সর্বশেষ তথ্যে জানা যায়, ভারতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১৮ হাজার ৬০১ জন। মারা গেছে ৫৯০ জন।