বিমান দুর্ঘটনায় ব্রাজিলে শোক, ৬৭ মৃতদেহ উদ্ধার

বিমান দুর্ঘটনায় ব্রাজিলে শোক, ৬৭ মৃতদেহ উদ্ধার

শেয়ার করুন

বিশ্ব সংবাদ ডেস্ক:

খেলোয়াড়সহ ৮১ আরোহীকে নিয়ে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ব্রাজিলজুড়ে চলছে শোক। এ পর্যন্ত ৬৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

দেশটিতে তিনদিনের জাতীয় শোক ঘোষণা করেছেন ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট মিশেল তেমার। টুইট বার্তায় নিহতদের স্বজন ও পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি। নিহত খেলোয়াড়দের পরিবারের সদস্যরা শোকে স্তব্ধ। নিহতদের আত্মার শান্তি কামনায় চার্চে চার্চে চলছে প্রার্থনা।

শেপোকোয়েনসে ক্লাবের পক্ষ থেকেও শোক ও শ্রদ্ধা জানিয়েছেন কর্মকর্তারা। এদিকে ফুটবলারদের মৃত্যুর খবরে ভক্তদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। শত শত সমর্থক কন্ডা অ্যারেনার শেপোকোয়েনসে স্টেডিয়ামে জড়ো হন। খালি মাঠে ফুটবল দলটির পোশাকের রংয়ের পোশাক পরে পতাকা হাতে নিয়ে ও ফুল দিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান তারা

। খেলোয়াড়দের স্মরণ করে মোমবাতি জ্বালানো এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সমর্থকরা। বুধবার কলম্বিয়ার মেডেলিনে অ্যাথলেটিকো ন্যাসিওনাল ক্লাবের বিপক্ষে কোপা সুদামেরিকা ফাইনাল খেলার কথা ছিল শেপোকোয়েনসে ক্লাবের। বলিভিয়া থেকে কলম্বিয়া যাওয়ার পথে কেরো গোর্দো এলাকায় বিধস্ত হয় বিমানটি। এতে ৮১ আরোহীর ৭৬ জনই প্রাণ হারান। জীবিত উদ্ধার করা হয় ৫ জনকে।