নির্বাচনে হ্যাকিংয়ের কোনো প্রভাব ছিল না: ট্রাম্প

নির্বাচনে হ্যাকিংয়ের কোনো প্রভাব ছিল না: ট্রাম্প

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

নির্বাচনের ফলাফলে হ্যাকিংয়ের কোনো প্রভাব ছিল না বলে আবারো দাবি করেছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার যুক্তরাষ্ট্রের জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থার প্রধান জেমস ক্ল্যাপারের সঙ্গে বৈঠকের পর একথা বলেন তিনি।

তাদের বৈঠকে আরও ছিলেন, সিআইএ’র পরিচালক জন ব্রেনান এবং এফবিআই’র পরিচালক জেমস কমে। বৈঠকে মার্কিন নির্বাচনে রুশ হ্যাকিংয়ের বিস্তারিত ট্রাম্পকে জানানো হয়। বৈঠকের কিছুক্ষণ পরই সর্বশেষ গোয়েন্দা রিপোর্টে জানানো হয়, ট্রাম্পকে জেতাতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সরাসরি হ্যাকিংয়ের নির্দেশ দিয়েছিলেন।

এর আগে বৃহস্পতিবার, মার্কিন কংগ্রেসের এক শুনানিতে জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থার প্রধান ক্ল্যাপার জানান, হিলারি ক্লিনটনকে হারিয়ে দিতেই ডেমোক্রেটিক পার্টির ইমেইল হ্যাক করেছিল রাশিয়ান হ্যাকাররা। শুধু তাই নয়, হ্যাকিংয়ের পর তা উইকিলিকসে সরবরাহও করা হয়েছিল।

কিন্তু এই দাবিকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে বরাবরের মতোই তা নাকচ করেছেন ট্রাম্প। তবে, দায়িত্ব গ্রহণের ৯০ দিনের মধ্যেই সাইবার আক্রমণ ঠেকাতে প্রয়োজনীয় পরিকল্পনা গ্রহণ করবেন, গোয়েন্দা প্রধানদের এমনটাই জানিয়েছেন ট্রাম্প।