গোয়েন্দা সংস্থাগুলো নাৎসি পদ্ধতি ব্যাবহার করছে: ট্রাম্প

গোয়েন্দা সংস্থাগুলো নাৎসি পদ্ধতি ব্যাবহার করছে: ট্রাম্প

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

ক্ষমতা গ্রহণের নয়দিন আগে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গোয়েন্দা সংস্থাগুলোর বিরুদ্ধে এবার ‘নাৎসি পদ্ধতি’ ব্যবহার করে তথ্য ফাঁসের অভিযোগ করেছেন তিনি।

জার্মানিতে গোয়েন্দা সংস্থার মাধ্যমে বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত তথ্য জনসমক্ষে প্রকাশ করে ভিন্ন মতাবলম্বীদের হেয় প্রতিপন্ন করতো নাৎসিরা। গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের চার প্রধান গোয়েন্দা সংস্থার প্রধানরা ট্রাম্পের কাছে রাশিয়ার হ্যাকিংজনিত যে গোপন প্রতিবেদন উপস্থাপন করেছেন, তার মধ্যে ট্রাম্পের সঙ্গে রুশ গোয়েন্দাদের আপোষেরও অভিযোগ রয়েছে।

ওই গোয়েন্দা প্রতিবেদনে দাবি করা হয়েছে, ট্রাম্পের ব্যবসায়িক স্বার্থসংশ্লিষ্ট এবং তার ব্যক্তিগত জীবনের ‘স্পর্শকাতর’ তথ্য ধামাচাপা দিয়েছিলেন রুশ গোয়েন্দারা। নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে ট্রাম্প অভিযোগ করেন, মার্কিন গোয়েন্দাদের কাছ থেকে ফাঁস হওয়া কিছু ‘বানোয়াট’ প্রতিবেদনের ভিত্তিতে রাশিয়ার সঙ্গে তার সমঝোতার খবর প্রকাশ করছে কিছু সংবাদমাধ্যম।

ট্রাম্প বলেছেন, এটা ছিল লজ্জাকর, গোয়েন্দা সংস্থাগুলোর বরাতে প্রকাশিত খবর মিথ্যা এবং ভুয়া। ট্রাম্প দাবি করেন, এসব তথ্য কখনওই ফাঁস করা উচিত হয়নি। এগুলো এমন তথ্য: যা কখনওই বাস্তবে ছিল না। কিছু অসুস্থ মানুষ’ এগুলো প্রকাশ করছেন।