বাটন প্রেস করেই নিরাপদ ও আরামদায়ক ভ্রমণ

বাটন প্রেস করেই নিরাপদ ও আরামদায়ক ভ্রমণ

শেয়ার করুন

uber-appএটিএন টাইমস ডেস্ক:

বাংলাদেশে আজ যাত্রা শুরু করছে স্মার্টফোন ভিত্তিক অ্যাপ উবার যা সারা বিশ্বে নাগরিক পরিবহন সেবাকে বদলে দিয়েছে। ঢাকায় চালু হওয়া পৃথিবীর সর্ববৃহৎ ‘অন-ডিমান্ড’ পরিবহণ সেবা উবার মাত্র একটি বাটন চেপে যাত্রীদের নিরাপদ ও আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করার পাশাপাশি চালক-পার্টনারদের জন্য অর্থনৈতিক উন্নয়নের সুবিধাজনক সুযোগ তৈরি করবে।

ঢাকায় আমাদের কার্যক্রম চালু করার ক্ষেত্রে বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি গ্রামীণফোন এর পার্টনার হতে পেরে আমরা আনন্দিত। গ্রামীণফোন এর শক্তিশালী থ্রি জি নেটওয়ার্ক আমাদের চালক ও যাত্রীদের ভ্রমণের অভিজ্ঞতাকে আরও উন্নত ও সহজ করতে সহায়তা করবে। পৃথিবীজুড়ে মানুষের মধ্যে যোগাযোগ স্থাপনের যৌথ লক্ষ্যের ভিত্তিতেই আমাদের এই অনন্য পার্টনারশিপ প্রতিষ্ঠিত হয়েছে।

বাংলাদেশের মাননীয় আই.সি.টি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক জানান, “স্মার্ট শহরগুলো ডিজিটাল বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ। ঢাকায় উবার-এর যাত্রা আমাদের এই ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রচেষ্টায় সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি সত্যিই আনন্দিত। পাশাপাশি মাত্র একটি বাটন চেপেই উবার আমাদের দৈনন্দিন পরিবহণ ব্যবস্থাকে আরও সহজ করে তুলবে। সর্বোপরি উবার বাংলাদেশের অর্থনীতিতে একটি অভাবনীয় সম্ভাবনার সূচনা ঘটাবে।”

উবারের ভারত ও দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রেসিডেন্ট অমিত জেইন বলেন, “উবার খুব সাধারণ একটি লক্ষ্য নিয়ে তার যাত্রা শুরু করে যা হলো প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে আমাদের শহরগুলোতে যানজট এবং দূষণ কমাবার পাশাপাশি যাতায়াত ব্যবস্থাকে আরও সহজ করে তোলা। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যকে সামনে রেখে প্রযুক্তির শক্তিকে চালক, যাত্রী এবং শহরের সুবিধার্থে কাজে লাগাবার সুযোগ পেয়ে আমরা রোমাঞ্চিত।”

গ্রামীণফোন লিমিটেডের চীফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান বলেন, “গ্রামীণফোনের সাথে উবারের পার্টনারশিপ আমাদের গ্রাহকদের জন্য উবারের উদ্ভাবনী সেবা গ্রহণকে আরও সহজ করে তুলবে। আমাদের বিশ্বাস এই পার্টনারশিপ আমাদের গ্রাহকদের ডিজিটাল লাইফস্টাইলে একটি অন্যতম সংযোজন।”

উবারের ব্যবহার অত্যন্ত সহজ এবং দ্রুত:

  • অ্যাপল স্টোর বা গুগল প্লে থেকে উবারের ফ্রি অ্যাপটি ডাউনলোড করুন
  • ফোন নাম্বার এবং ইমেইল ব্যবহার করে সাইন আপ করুন
  • গন্তব্য নির্বাচন করুন এবং কিছুক্ষনের মধ্যেই একজন চালক পৌঁছে যাবে
  • যাত্রা শেষে ভাড়া মিটিয়ে দিন

এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে নিরাপদ, নির্ভরযোগ্য এবং সুলভ ভ্রমণের একটি চমৎকার উপায় উবার যে কারণে সারা বিশ্বে প্রতিদিন গড়ে ৫০ লক্ষেরও বেশীবার উবার যাত্রা ঘটে। মোট ৭৪টি দেশের যে ৪৫০টি শহরে উবারের সুবিধা রয়েছে সেখানে উবার প্রতিনিয়তই সামগ্রিক যোগাযোগ ব্যবস্থা রূপান্তরে কাজ করে চলেছে।

উবারের লক্ষ্য হচ্ছে যাতায়াত ব্যবস্থাকে জলের মত সহজলভ্য করে তোলা- সকলের জন্য, সবখানে। আমরা ২০১০ সালে একটি খুব সাধারন সমস্যার সমাধানে যাত্রা শুরু করেছিলামঃ কিভাবে কেবলমাত্র একটি বাটন চেপে ট্যাক্সিসেবা পাওয়া যেতে পারে? ছয় বছর এবং এক বিলিয়নেরও বেশী ট্রিপের পর আমরা এখন আরও বড় চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিঃ আরও বেশী মানুষের জন্য কম যানবাহন ব্যবহারের মাধ্যমে আমাদের শহরগুলোতে যানজট এবং দূষণ নিরসন।