লকডাউন বাস্তবায়নে ডিএসসিসির প্রস্তুতি সম্পন্ন : মেয়র তাপস

লকডাউন বাস্তবায়নে ডিএসসিসির প্রস্তুতি সম্পন্ন : মেয়র তাপস

শেয়ার করুন

 

Fajle nur taposh

করোনার সংক্রমন রোধকল্পে লকডাউন বাস্তবায়নে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ মঙ্গলবার আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ‘মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন পাওয়ার সাথে সাথেই লকডাউন বাস্তবায়ন নিয়ে ডিএসসিসি প্রস্তুতিমূলক কার্যক্রম শুরু করে এবং পরের দিনই কেন্দ্রীয় বাস্তবাযয় কমিটির সমন্বয় সভা করেছে। আমরা প্রস্তুতি সম্পন্ন করে রেখেছি। এখন এলাকাভিত্তিক সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি।’

মেয়র জানান, এলাকাভিত্তিক সিদ্ধান্ত পাওয়ার পর লকডাউন বাস্তবায়নে ইতোমধ্যে ঘোষিত ৪৮ থেকে ৭২ ঘন্টা সময়ের আগেই তা বাস্তবায়নের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

অনেক ঘাত-প্রতিঘাত অতিক্রম করেও আওয়ামী লীগ কখনো নীতি-আদর্শ থেকে বিচ্যুত হয়নি উল্লেখ করে ব্যারিস্টার তাপস বলেন, গণমানুষের অধিকার আদায় ও জনগণের কল্যাণেই বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় কার্যক্রম পরিচালনা করেছে এবং সে ধারা অব্যাহত থাকবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। তারই নেতৃত্বে এই করোনা মহামারীকেও অতিক্রম করে বাংলাদেশ এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।