ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকবে দেশ

ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকবে দেশ

শেয়ার করুন

 

Winter in bangladesh
পরবর্তী ২৪ ঘণ্টায় মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকবে দেশের বেশিরভাগ জায়গা।

শনিবার (১২ ডিসেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে এমনটিই বলা হয়েছে।

রোদ-ঝলমল আকাশ দেখতে যারা অস্থির, তাদের জন্য এটি ভারি দুঃসংবাদই বলা চলে। আবহাওয়া অফিস বলেছে, সেই সঙ্গে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের এক বা একাধিক স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনাও আছে।

অধিদফতর বলছে, আজ আবহাওয়া শুষ্ক আর আকাশ আংশিক মেঘাচ্ছন্ন।

সংস্থাটি আজ সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টার বৃষ্টিপাত, গত ২৪ ঘণ্টার সর্বোচ্চ তাপমাত্রা ও আজকের সর্বনিম্ন তাপমাত্রার খবর দিচ্ছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে, ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজ সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে চুয়াডাঙ্গায়। আবহাওয়া অধিদফতর বলছে, চুয়াডাঙ্গার তাপমাত্রা আজ থাকবে ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় গতকাল শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এই বিভাগে সর্বনিম্ন তাপমাত্রা আজ গোপালগঞ্জে, তারপরই টাঙ্গাইলে। গোপালগঞ্জের তাপমাত্রা গতকাল ছিল ২৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আজ সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

আর সারা দেশের রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।