সেমিতে যেতে পাকিস্তানের দরকার ২৩৭ রান

সেমিতে যেতে পাকিস্তানের দরকার ২৩৭ রান

শেয়ার করুন

264310স্পোর্টস ডেস্ক :

আবারও জ্বলে উঠলেন পাকিস্তানের বোলাররা। পাকিস্তানি পেসারদের দাপটে গ্রুপ পর্বের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ২৩৬ রানে অল-আউট হয়ে গেছে শ্রীলঙ্কা।

প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগিই নাকানি চুবানি খেয়েছে পাকিস্তান। বিশেষ করে বোলারদের মনে হল নখদন্তহীন। কিন্ত ‍দ্বিতীয় ম্যাচে জ্বলে উঠে পাকিস্তানের বোলাররা। দক্ষিণ আফ্রিকাকে ২১৯ রানে আটকে রেখে দারুণ জয়ে সেমির আশা জিইয়ে রাখে পাকিস্তান। আর জিতলে সেমিতে হারলে বিমানের টিকেট কাটতে হবে এমন সমীকরণে দাড়িয়ে আবারও পাকিস্তানের পেসারদের উজ্জ্বল পারফরমেন্স।

টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। অধিনায়কের সিদ্ধান্তকে ঠিক প্রমাণ করতে বেশী সময় নেয়নি পাকিস্তানের পেসাররা। শুরুতেই আঘাত করেন জুনায়েদ দলীয় ২৬ রানের মাথায় গুয়ানটিলাকে শোয়েব মালিকের ক্যাচে পরিণত করেন পেসার জুনায়েদ খান। এরপর মেন্ডিজকে নিয়ে দারুণ খেলতে থাকেন ডিকওয়ালা। দুজনে মিলে গড়ে তোলেন ৫৬ রানের জুটি।

এরপরই আঘান হানেন তরুণ পেসার হাসান আলী। মেন্ডিজকে ২৭ রানে বোল্ড করেন। আর অভিজ্ঞ চান্দিমালকে রানের খাতাই খুলতে দেননি ফাহিম আশরাফ। শূণ্য রানে বোল্ড হয়ে ফেরেন চান্দিমাল।

৮৩ রানে তিন উইকেট হারিয়ে ফেলা শ্রীলঙ্কাকে টেনে তুলছেন ওপেনার ডিকওয়ালা আর অধিনায়ক ম্যাথুস। দুজনে মিলে গড়ে তোলেন ৭৮ রানের পার্টনারশিপ।

এরপরই জুনায়েদ আর আমিরের তাণ্ডব। ১৬১ রানের মাথায় ম্যাথুসকে বোল্ড করেন আমির। এরপর জুনায়েদ খান এক রান করা সিলভাকে আউট করে শ্রীলঙ্কার বিপদ বাড়িয়ে দেন। এরপর ডিকওয়ালেকা ৭৩ রানে আমির ফেরান আর পেরেরাকে ফেরান জুনায়েদ। তিন ‍উইকেটে ১৬১ থেকে ৭ উইকেটে ১৬৭ রানে পরিণত হয় শ্রীলঙ্কা। ৬ রানে ৪ উইকেটে হারিয়ে  শ্রীলঙ্কার সামনে দুইশ এর নিচে অল-আউট হবার শঙ্কা দেখা দেয়।

এরপরই গুনারত্নে আর লাকমাল ছোট অথচ কার্যকরি এক পার্টনারশিপ গড়ে শ্রীলঙ্কার রান সস্মানজনক জায়গায় নিয়ে যান। দুজনে মিলে ৪৬ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। এরপর মঞ্চে হাসান আলী। পর পর এই দুজনকেই ফেরান।

শেষ পর্যন্ত ৪৯ ওভার দুই বলে ২৩৬ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।

পাকিস্তানের সব উইকেট লাভ করেন পেসাররা। জুনাইদ খান আর হাসান আলী তিনটি করে এবং আমির আর ফাহিম আশরাফ দুটি করে উইকেট লাভ করেন।