লঙ্কান ঝড় থামালেন মাশরাফি

লঙ্কান ঝড় থামালেন মাশরাফি

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

১৫৬ রানের লক্ষ্য নিয়ে ঝড়ের গতিতে এগুচ্ছিল লংকান দুই ওপেনার। সাকিব-মুস্তাফিজ-মাশরাফি কাউকেই ছাড় দেননি তারা। তবে শেষ পর্যন্ত লংকান অধিনায়ক পরাস্ত হন বাংলাদেশ অধিনায়ক মাশরাফির বলে। শ্রীলঙ্কার সংগ্রহ ৭ ওভারে ১ উইকেটে ৬৬ রান।

প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ১৫৬ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। মাহমুদুল্লাহ মোসাদ্দেকের ব্যাটে আসে অর্ধশত রানের পার্টনারশীপ। এরপরই আউট হয়ে যান মাহমুদুল্লাহ। তবে মোসাদ্দেক মাটি কামড়ে পড়ে থাকেন ক্রিজে। মোসাদ্দেকের এ দৃড়তায় লড়াই করার মত রান পায় শ্রীলংকার বিরুদ্ধে।

এর আগে পরপর চার উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ। এখন ব্যাট করছেন মাহমুদুল্লাহ ২ রানে এবং মোসাদ্দেক ৫ রানে। এক ওভারেই সৌম্য-সাব্বির কে হারানোর পর স্কুপ করতে গিয়ে আউট হন মুশফিক। সাকিব হাল ধরলেও শেষ পর্যন্ত আউট হন ১১ রানে।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। এখন পর্যন্ত তাদের সংগ্রহ ৪ উইকেটে ৮৫ রান। এর আগে উদ্বোধনী জুটিতে দলকে ভাল সূচনা এনে দিতে পারেননি তামিম ইকবাল ও সৌম্য সরকার। দলীয় ও ব্যক্তিগত শুন্য রানে প্যাভিলিয়নের পথ ধরেন তামিম। এই ম্যাচের মধ্যদিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনের।

৬ এপ্রিল দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। সফরের শুরুতে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হয় দুই দল। তাতে, একটি করে জয় পায় বাংলাদেশ-শ্রীলঙ্কা। এরপর দাপট দেখিয়ে প্রথম ওয়ানডে জিতে নেয় মাশরাফির দল। বৃষ্টির কারণে দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত হয়। আর তৃতীয় ম্যাচ জিতে সিরিজ ড্র করে লঙ্কানরা।