রেকর্ড গড়ে মিয়ামি ওপেনের শিরোপা জিতলেন ফেদেরার

রেকর্ড গড়ে মিয়ামি ওপেনের শিরোপা জিতলেন ফেদেরার

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক :

মিয়ামি ওপেন টেনিসে পুরুষ এককের শিরোপা জিতলেন রজার ফেদেরার। রোববার রাতে অনুষ্ঠিত ফাইনালে তিনি সরাসরি সেটে হারান স্প্যানিশ তারকা রাফায়েল নাদালকে। অন্যদিকে ফেদেরারের কাছে টানা চার ম্যাচ হেরে এই ওপেনেও শিরোপা বঞ্চিত থাকতে হলো নাদালকে।

ইনজুরি ও ফিটনেস সমস্যার কারণে বিগত বছরের অর্ধেকটাই কাটাতে হয়েছে মাঠের বাইরে। কিন্তু নতুন বছরে এসেই দুর্দান্ত প্রত্যাবর্তন ফেদেরারের। মাত্র তিন মাসের মধ্যে তিনটি শিরোপা জিতে প্রমাণ করে চলেছেন ৩৫ বছরেও এখনো ফুরিয়ে যাননি এই সুইস তারকা।

ফ্লোরিডায় মিয়ামি ওপেনের রোমাঞ্চকর ফাইনালে শুরু থেকেই এগিয়ে ছিলেন ফেদেরার। জোড়া ব্রেক পয়েন্ট নিয়েই প্রথম সেটেই নাদালকে ৬-৩ গেমে উড়িয়ে দেন এই সুইস তারকা।

দ্বিতীয় সেটেও ধারাবাহিকতা ধরে রাখেন ফেদেরার। দুর্দান্ত খেলে এই সেট ৬-৪ গেমে জিতে তৃতীয়বারের মতো মিয়ামি ওপেনের শিরোপা নিজের করে নিলেন টেনিসের এই রাজা।

এই মিয়ামি ওপেনে সর্বশেষ শিরোপা জিতেছিলেন ৬ বছর আগে। নাদালকে হারিয়ে তাই যেন আবারো মুকুট ফিরে পেলেন টেনিস রাজা। আর নাদাল হারালেন দুই ফাইনালে হারের প্রতিশোধ নেয়ার সুযোগ। আর ক্যারিয়ারে এই নিয়ে ১৮টি গ্রান্ডস্লামসহ মোট ৯১টি শিরোপা জিতলেন রজার ফেদেরার।