প্রথম টেস্টের দলে ডাক পেলেন তাসকিন

প্রথম টেস্টের দলে ডাক পেলেন তাসকিন

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রথমবারের মতো টেস্ট দলে জায়গা পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। তবে নেই মুস্তাফিজুর রহমান।

সিরিজের প্রথম টেস্টেই অভিষেক হওয়ার সম্ভাবনা বেশি তাসকিন আহমেদের। সেটা সিরিজের প্রথম টেস্টই হওয়ার সম্ভাবনা বেশি। টিম ম্যানেজমেন্টের আগে থেকেই পরিকল্পনা ছিলো তাসকিনকে টেস্ট খেলানোর। যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে বিশ্রামে রেখেছিল বাংলাদেশ।

অন্যদিকে, মুশফিকুর রহিমের বিকল্প হিসেবে দলে রাখা হয়েছে নুরুল হাসান সোহানকে। সিরিজের প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাকি ২টি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলা হয়নি মুশফিকের। তবে টেস্টের আগেই পুরোপুরি ফিট হওয়ার শতভাগ সম্ভাবনা রয়েছে টেস্ট অধিনায়কের।

অফফর্মে থাকা সৌম্য সরকারের সঙ্গে আছেন পেসার রুবেল হোসেন, শুভাশীষ রায় ও কমরুল ইসলাম। স্পিনার মেহেদি মিরাজ ও তাইজুল ইসলামও আছেন প্রথম টেস্ট স্কোয়াডে।

প্রথম টেস্টের বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নুরুল হাসান, শুভাশীষ রায়।