নানা নাটকীয়তার পর ভারতের কোচ হলেন রবি শাস্ত্রী

নানা নাটকীয়তার পর ভারতের কোচ হলেন রবি শাস্ত্রী

শেয়ার করুন

robi satriএটিএন টাইমস ডেস্ক:

নানা নাটকীয়তার অবসান ঘটিয়ে রবি শাস্ত্রীই হলেন ভারতীয় ক্রিকেট দলের কোচ। মঙ্গলবার রাতে তাকে দুই বছরের জন্য তার সঙ্গে চুক্তির ঘোষনা দেয় বিসিসিআই। আর তার সাথে বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন জহির খান। এর পাশাপাশি বিদেশ সফরে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব দেয়া হয়েছে রাহুল দ্রাবিড়কে।

ক্রিকেট দুনিয়ার সবচেয়ে আলোচিত খবর ছিল কে হবেন ভারতীয় দলের কোচ। আর তা নিয়ে চলে নানা নাটকীয়তা। আর মঙ্গলবার তৈরি হয়েছিল আরেক নাটক। হঠাত করেই ভারতীয় গণমাধ্যমের খবর ২০১৯ সাল পর্যন্ত দায়িত্ব পেয়েছেন রবি শাস্ত্রী। অবশ্য কোচ হওয়ার দৌড়ে এগিয়ে থাকায় এবং কোহলির সঙ্গে সুসম্পর্ক থাকায় খবরটা বিশ্বাসযোগ্যও মনে হচ্ছিল শুরুতে।

dravid johirকিন্তু সন্ধ্যা হতেই পাল্টে যায় দৃশ্যপট। বিসিসিআই সেক্রেটারি অমিতাভ চৌধুরী শাস্ত্রীর কোচ হওয়ার খবর উড়িয়ে দিয়ে বলেন, ‘নতুন কোচ নিয়োগের ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। এ নিয়ে সিএসসি এখনও চিন্তা-ভাবনা করছে। যেসব খবর প্রচারিত হচ্ছে সেগুলোর কোনও সত্যতা নেই।

অবশ্য রাতেই আসে চুড়ান্ত ঘোষণা। ভারতীয় ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত সভাপতি সি কে খান্ন জানান রবি শাস্ত্রীই হচ্ছেন কুম্বলের উত্তরসূরী। এর আগে অধিনায়ক কোহলির সাথে সুসম্পর্ক না থাকায় চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ করে কোচের পদ থেকে সরে যেতে বাধ্য হন অনিল কুম্বলে।

তার পরই নতুন কোচ নিয়োগের বিজ্ঞপ্তি দেয় বিসিসিআই। যেখানে আবেদন করেন বিরেন্দর শেবাগ, টম মুডি, রিচার্ড পাইবাস, লালচাঁদ রাজপুত। আর সময় বাড়িয়ে দেয়ায় সবার শেষে আবেদন করেন রবি শাস্ত্রী।

অবশ্য এর আগে ভারতীয় ক্রিকেট দলের পরিচালকের দায়িত্বে থাকায় এবং কোহলিদের সাথে সুসম্পর্ক থাকায় এ দৌড়ে এগিয়ে ছিলেন রবি। বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষনার।