নাটকীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ রানে হারিয়ে সিরিজ জিতলো ভারত

নাটকীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ রানে হারিয়ে সিরিজ জিতলো ভারত

শেয়ার করুন

Indian cricketer Jasprit Bumrah (R) celebrates after dismising New Zealand cricketer Tom Latham (L) during the third One day international (ODI) cricket match between India and New Zealand at the Green Park Cricket Stadium in Kanpur on October 29, 2017.   / AFP PHOTO / MONEY SHARMA / ----IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE----- / GETTYOUT

স্পোর্টস ডেস্ক :

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যাণ্ডকে ৬ রানে হারিয়ে, ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতে নিলো স্বাগতিক ভারত। ভারতের দেয়া ৩৩৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৩৩১ রান তোলে নিউজিল্যাণ্ড।

কানপুরে টস হেরে ব্যাট করতে নামে ভারত। দলীয় ২৯ রানে ওপেনার শিখর ধাওয়ানের উইকেট হারালেও দ্বিতীয় উইকেট ওপেনার রোহিত শর্মা ও অধিনায়ক বিরাট কোহলির ২৩০ রানের জুটি স্বাগতিকদের বড় স্কোর গড়তে অবদান রাখে রোহিত ক্যারিয়ারের ১৫ তম শতক করে ১৪৭ ও কোহলি ক্যারিয়ারের ৩২ তম শতক করে ১১৩ রানে আউট হন।

শেষ দিকে মহেন্দ্র সিং ধোনির ২৫ ও কেদার যাদবে ১৮ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ৩৩৭ রান করে ভারত। সেন্টনার ও সৌদি ২টি করে উইকেট নেন। বড় টার্গেটে ব্যাট করতে নেমে, দলীয় ৪৪ রানে ওপেনার গাপটিলের উইকেট হারালেও সমানে সমান জবা্ব দিয়েছে কিউই ব্যাটম্যানরা। মুনরোর ৭৫ উইলিয়ামসনের ৬৪ ও লাথামের ৬৫ রানে প্রায় জয়ের দ্বার প্রান্তে পৌছে যায় নিউজিল্যাণ্ড। তবে শেষ পর্যন্ত আর জয়ের ভিত গড়া হয় নি ব্ল্যাক ক্যাপসদের। জাসপ্রিত বুমরাহ নেন ৩ উইকেট।