তাসকিন-সানির বোলিং অ্যাকশন বৈধ

তাসকিন-সানির বোলিং অ্যাকশন বৈধ

শেয়ার করুন

taskin-sunny

নিজস্ব প্রতিবেদক :

উদ্বেগ আর উৎকণ্ঠার পর অবশেষে তাসকিন আহমেদ এবং আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ বলে জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা-আইসিসি। এর ফলে ক্রিকেটাঙ্গনে তাদের আর বল করতে কোন বাঁধা রইল না। শুক্রবার এ তথ্য জানিয়েছে আইসিসি।

বাংলাদেশের দর্শকরা আশা নিয়ে অপেক্ষা করছিলেন একটা ভাল সংবাদের। আফগানিস্তানের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য ঘোষিত দলে তাসকিনের জন্য একটি জায়গা ফাঁকা রেখে ১৪ সদস্যের পরিবর্তে ১৩ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। আশা ছিল তাসকিনের বোলিং অ্যাকশন বৈধ হয়ে আফগানিস্তানের বিপক্ষেই খেলবেন।

অবশেষে শুক্রবার বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে সুসংবাদ দিল আইসিসি। জানায়, ব্রিজবেনের পরীক্ষায় বৈধ প্রমাণিত হয়েছে বাংলাদেশের দুই বোলারের বোলিং অ্যাকশন। আর এর ফলে তাসকিন খেলতে পারবেন আফগানিস্তানের বিপক্ষে। তবে তাসকিনকে এই মুহুর্তে দলে রাখার সিদ্ধান্ত নেয়নি বিসিবি।

গত ৯ মার্চ ভারতের ধর্মশালায় টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে তাসকিন ও সানির বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলেন আম্পায়াররা। পরে চেন্নাইয়ে অ্যাকশনের পরীক্ষা দেন দুজন। ১৯ মার্চ অবৈধ অ্যাকশনের দায়ে দুজনকেই বোলিংয়ে নিষিদ্ধ করে আইসিসি।

দুই দিন পর ২১ মার্চ তাসকিনের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করে বিসিবি। তবে তা খারিজ করে  জুডিশিয়াল কমিশনার বহাল রাখেন নিষেধাজ্ঞা।

এর পর দেশে এসে দুজনেই বোলিং শুধরাতে চেষ্টা চালিয়ে যেতে থাকেন। কঠোর পরিশ্রম করে গত ৮ সেপ্টেম্বর ব্রিজবেনে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন দুজন। যাবার আগে তাসকিন সানি সবার দোয়াও চান, যেন তদের বোলিং অ্যাকশন বৈধ হয়।

অবশেষে কোটি দর্শকের ভালবাসা আর দোয়ায় অবশেষে ফলাফল তাসকিন-সানি তথা দেশবাসীর পক্ষে আসল।