চট্টগ্রামেই কি লেখা হবে ইংলিশ বধের মহাকাব্য?

চট্টগ্রামেই কি লেখা হবে ইংলিশ বধের মহাকাব্য?

শেয়ার করুন

 

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামেই কি তাহলে লেখা হবে ইংলিশ বধের মহাকাব্য? নাকি নিজেদের লাকি গ্রাউন্ড থেকে এবার শূন্য হাতে ফিরবে বাংলাদেশ? ইংল্যান্ড যখন চাচ্ছে সিরিজ জয়; তখন বাংলাদেশও প্রস্তুত ইতিহাস গড়তে।

অঘোষিত ফাইনাল হয়ে ওঠা সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডের আগে উত্তেজনা রেনু ছড়াচ্ছে গত ম্যাচে বাটলারের আউটের উদযাপন ও তামিম-স্টোকস-বেয়ারস্টোরের ধাক্কাধাক্কি। সেই উত্তাপটা শেষ  ওয়ানডেতেও থাকবে বলে মনে করছে ইংল্যান্ড। তাই অধিনায়ক বাটলারের জন্য হলেও যে কোন মূল্য এই সিরিজ জিততে চায় থ্রি লায়ন্সরা ।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বিতর্ক এড়াতেই কিনা, অধিনায়ক নয় গনমাধ্যমের সামনে আসেন অলরাউন্ডার মঈন আলী। দ্বিতীয় ওয়ানডের সেই বির্তক শেষ ম্যাচেও দুদলকে তাতিয়ে দেবে বলে মনে করেন এই অলরাউন্ডার। এছাড়া বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থাকে অসাধারণ বলে মন্তব্য করেছেন মঈন আলী।

ইংলিশ অল-রাউন্ডার বলেন,‘ঘরের মাঠে বাংলাদেশ শেষ ছয় সিরিজ জয় পেয়েছে। তাদের হালকা ভাবে নেয়ার প্রশ্নই উঠে না। আগের ম্যাচে কি হয়েছে সেটা নিয়ে আমরা ভাবছি না। আমাদের লক্ষ্য ভালো ম্যাচ খেলা আর সিরিজ জয় করা।’

চট্টগ্রামে অবশ্য হানা দিয়েছে বৃষ্টি । আর তাইতো টাইগাররা ব্যস্ত ইনেডোর অনুশীলনে। আর মাশরাফির চিন্তাও এই বিঘ্নিত কন্ডিশন আর উইকেট ও টস ভাগ্য।

মাঠের বাহিরে যখন চলছে নানা কথা তখন মাশরাফির কন্ঠে একটাই কথা লড়াই হবে ময়দানে।