ক্রিকেট বোর্ডের পাশে থাকবে সেনাবাহিনী, ৩০ মিনিটে হাজির হবে মাঠে

ক্রিকেট বোর্ডের পাশে থাকবে সেনাবাহিনী, ৩০ মিনিটে হাজির হবে মাঠে

শেয়ার করুন

253108

নিজস্ব প্রতিবেদক :

ক্রিকেটের নিরাপত্তার স্বার্থে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাশে থাকবে বাংলাদেশ সেনাবাহিনী। জানিয়েছেন প্যারাকমান্ডো ব্যাটালিয়ন ১-এর অধিনায়ক লে. কর্নেল এম এন ইমরুল হাসান। জরুরী প্রয়োজনে ৩০ মিনিটের মধ্যে মাঠে হাজির হবে সেনবাহিনীর প্যারাকমান্ডো বাহিনী।  অন্যদিকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থায় খুশি ইসিবি নিরাপত্তা প্রধান রেক ডিকাসন।

253111ইংল্যান্ড সফরকে ঘিরে মিরপুর এলাকায় ব্যাপক নিরাপত্তা নেয়া হয়েছে। আগে থেকেই র‌্যাব পুলিশের বিশেষ বাহিনী নিরাপত্তা দিয়ে আসছে। কিন্তু ইংল্যান্ড দলকে নিচ্ছিদ্র নিরাপত্তা দিতে এবার মাঠে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনীর প্যারাকমান্ডো ব্যাটালিয়ন।

253107বৃহস্পতিবার সকালে আধাঘন্টার মহড়ায় অংশ নেয় সেনাবহিনীর বিশেষ এই দলটি। মহড়ায় ছিল কিভাবে জিম্মিদশা থেকে ক্রিকেটারদের উদ্ধার করা যাবে। দুটি হেলিকপ্টারের সাহায্যে ৫০ জন প্যারাকমান্ডো সদস্য দুই ধাপে বিসিবি একাডেমিতে প্রবেশ করেন। এরপর তারা তাদের কমান্ডো অভিযান চালান।253106

ক্রিকেটারদের নিরাপত্তায় থাকবে পুলিশ এবং র‌্যাব। তবে যদি কোন ঘটনায় বা সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে তাহলে আইনশৃঙ্কলা বাহিনীকে সাহায্য করতে ৩০ মিনিটের মধ্যে মাঠে হাজির হবে সেনাবাহিনীর প্যারা কমান্ডো বাহিনী। তারা কিভাবে আক্রান্ত খেলোয়ারদের উদ্ধার করে নিরাপদে নিয়ে যাবে তার মহড়া দিল মিরপুরে। আর সার্বিক মহড়া দেখে খুশি ইংলিশ দলের নিরাপত্তা কর্মকর্তার।