ওয়ার্নারের বিধ্বংসী ইনিংসও রুখতে পারল না অজিদের হোয়াইট ওয়াশ

ওয়ার্নারের বিধ্বংসী ইনিংসও রুখতে পারল না অজিদের হোয়াইট ওয়াশ

শেয়ার করুন

253405

স্পোর্টস ডেস্ক :

আরও একবার বোলারদের উপর ছড়ি ঘোরালেন ডেভিড ওয়ার্নার। এক পাশ আগলে রেখে বিশ্ব চ্যাম্পিয়নদের বিধ্বংসী উদ্বোধনী ব্যাটসম্যান রোমাঞ্চকর জয়ের আশা জাগিয়েছিলেন; কিন্তু শেষটায় আর পারেননি। ৩১ রানে হারতে হয় তার দলকে। এর ফলে,  টানা পঞ্চম হারে নিজেদের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানে সিরিজ হারের লজ্জায় ডুবেছে ওয়ানডে র‌্যাংকিংয়ের সেরা অস্ট্রেলিয়া। প্রথমবারে মত দক্ষিণ আফ্রিকা থেকে হোয়াইট ওয়াশ হয়ে ফিরতে হল চ্যাম্পিয়নদের।

253403টস জিতে ব্যাট করতে নামা স্বাগতিকরা ৫২ রানে তিন উইকেটে হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল। তবে চতুর্থ উইকেটে সিরিজ সেরা রাইলি রুশো ও জেপি ডুমিনির ১৭৮ রানের জুটিতে ৩২৭ রানের পুজি পায় দক্ষিণ আফ্রিকা। সিরিজে দ্বিতীয় ও ক্যারিয়ারে তৃতীয় ওয়ানডে শতক করা রুশো ১২২ রান করেন। ৭৩ রান করেন ডুমিনি।

জবাবে, হোয়াইটওয়াশ এড়াতে এই মাঠে রান তাড়ার রেকর্ড গড়তে হতো অতিথিদের। সে লক্ষ্যে শুরুটা খারাপ ছিল না। উদ্বোধনী জুটিতে তোলেন ৭২ রান। ১৯ রানে ফিঞ্চের বিদায়ের পর দলের অন্য ব্যাটসম্যানরা ছিলো আসা-যাওয়ার মিছিলে। এক প্রান্ত আগলে রেখে ব্যাট চালিয়ে গেলেন ওয়ার্নার। ম্যাচের ৪৮তম ওভারে তার বিদায়ে অস্ট্রেলিয়ার শেষ আশাটুকুও শেষ হয়ে যায়। প্যাভিলিয়নে ফেরার আগে ১৩৬ বলে ১৭৩ রান করেন তিনি। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার ইনিংস থামে ২৯৬ রানে।