ইংল্যান্ডে সবচেয়ে বড় হারের লজ্জা দিল শ্রীলঙ্কা

ইংল্যান্ডে সবচেয়ে বড় হারের লজ্জা দিল শ্রীলঙ্কা

শেয়ার করুন

COLOMBO, SRI LANKA - OCTOBER 23:  Jos Buttler of England leaves the field after being dismissed by Dushmantha Chameera of Sri Lanka during the 5th One Day International match between Sri Lanka and England at R. Premadasa Stadium on October 23, 2018 in Colombo, Sri Lanka.  (Photo by Gareth Copley/Getty Images)
স্পোর্টস ডেস্ক :

সিরিজ হারানোর পর জ্বলে উঠলো শ্রীলঙ্কা। আর তাতেই ইংল্যান্ড শ্রীলঙ্কার বিপক্ষে তো বটেই তাদের ওয়ানডে ইতিহাসের সবচেয়ে বড় পরাজয়ের লজ্জায় পুড়লো। সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে ইংল্যান্ডকে বৃষ্টি আইনে ২১৯ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। স্বাগতিকদের দেয়া ৩৬৭ রানের টার্গেটে খেলতে নেমে ৯ উইকেটে ১৩২ রান করে ইংল্যান্ড। এই পরাজয়ের পরও ৩-১ ব্যবধানে সিরিজ জিতলো ইংলিশরা।

কলম্বোয় টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৬৬ রান করে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৯৫ রান করেন নিরোশান ডিকভেলা। এছাড়া অধিনায়ক দিনেশ চান্দিমাল ৮০, কুশল মেন্ডিস ৫৬ ও সামারাউইকরামার ব্যাট থেকে আসে ৫৪ রান। ইংল্যান্ডের টম কুরান ও মঈন আলী ২টি করে উইকেট নেন।

বড় স্কোর তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। ২৬ দশমিক ১ ওভারে ৯ উইকেটে ১৩২ রান তোলার পর বৃষ্টি শুরু হয়। এরপর আর খেলা শুরু না হলে বৃষ্টি আইনে ২১৯ রানে জয় পায় লঙ্কানরা।