আর্জেন্টিনাকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

আর্জেন্টিনাকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

শেয়ার করুন

merlin_140538354_317c6e57-aa01-419c-8869-2bbdcfbedca0-superJumboস্পোর্টস ডেস্ক :

সাবেক বিশ্বচ্যাম্পিয়নকে আর্জেন্টিনাকে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে উঠলো ফ্রান্স। এমবাপ্পের জোড়া গোলে আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো ফ্রান্স।

কোয়ার্টার ফাইনালে ওঠার মিশনে কাজান স্টেডিয়ামে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও ফ্রান্স। ৯ মিনিটে গ্রিজম্যানের শট ক্রসবারে লেগে ফেরত আসলে গোল বঞ্চিত হতে হয় ফ্রান্সকে। ১৩ মিনিটে ঠিকই গোলের দেখা পায় ফ্রান্স। এসময় পেনাল্টি থেকে গোল করে অ্যান্থনি গ্রিজম্যান লিড এনে দেন দলকে। ৪০ মিনিটে ডি মারিয়া দুরপাল্লার শটে সমতায় ফেরে আর্জেন্টিনা।

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় আর্জেন্টিনা। ৪৮ মিনিটে গোলমুখে মেসির নেয়া শটে, হালকা ছোয়ায় বল জালে জড়ান মার্কাডো। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। ৫৭ মিনিটে পাভার্ড দুর্দান্ত গোল করে সমতায় ফেরান ফ্রান্সকে।

৬৩ মিনিটে এমবাপ্পে ফ্রান্সকে আবারও এগিয়ে নেন। ৬৮ মিনিটে এমবাপ্পে নিজের দ্বিতীয় ও দলের পক্ষে চর্তুথ গোল করেন। ইনজুরি টাইমে আগুয়েরো গোল করে আর্জেন্টিনার হয়ে ব্যবধান কমান। শেষ পর্যন্ত ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।