আমলার রেকর্ড সেঞ্চুরিতে শ্রীলঙ্কার সামনে ৩০০ রানের টার্গেট

আমলার রেকর্ড সেঞ্চুরিতে শ্রীলঙ্কার সামনে ৩০০ রানের টার্গেট

শেয়ার করুন

263927.4স্পোর্টস ডেস্ক :

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের  প্রথম ম্যাচে হাশিম আমলার রেকর্ড গড়া শতকে শ্রীলঙ্কাকে ৩০০ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারে ৬ উইকেটে করে ২৯৯ রান। হাশিম আমলা করেন ১০৩ রান এছাড়া ডু প্লেসিস করেন ৭৫ রা্ন।

ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ডি কককে সাথে নিয়ে ৪৪ রানের জুটি গড়েন আমলা। এরপর ডি কক ২৩ রানে আউট হন। দ্বিতীয় উইকেট জুটিতে ডু প্লেসিসকে সঙ্গে নিয়ে স্কোরবোর্ডে ১৪৫ রান তোলে আমলা। ডু প্লেসিস ৭৫ রানে ফিরে গেলেও একপ্রান্ত আগলে রেখে শতক তুলে নেন আমলা।

দক্ষিণ আফ্রিকা যখন বড় রানের স্বপ্ন দেখতে তখন দ্রুত ডি ভিলিযার্স আর মিলার ফিরে যান। ম্যাচে ফেলে শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকার বিপদ আরও বাড়ে হাশিম আমলা রান আউট হলে। তাদের রান তোলার গতি থমনে যায়। একসময় মনে হচ্ছিল দক্ষিণ আফ্রিকার রান হবে সাড়ে তিনশর বেশী। কিন্তু হঠাৎ উইকেট ঝড়ে তাদের রান পৌনে তিনশ হয় কিনা সন্দেহ জাগে। শেষের দিকে ডুমিনি ২০ বলে ৩৮ রান করলে রান তিনশর দোরগোড়ায় পৌছে।

এদিকে আজকের ম্যাচের হাশিম আমলা কোহলির আরও একটি রেকর্ড ভেঙ্গছেন। এদিন ২৫ তম ওয়ানডে সেঞ্চুরি পূরণ করেন আমলা যা দ্রুততম ম্যাচে ওয়ানডের ২৫ সেঞ্চুরি। আমলা ২৫ সেঞ্চুরি করতে খেলেছেন ১৫১ ইনিংস। আর কোহলির লেগেছিল ১৬২ ইনিংস। তালিকার এর পরের ইনিংস গুলো বেশ দুরে। তিন নম্বরে থাকা শচীন টেন্ডুলকারের লেগেছিল ২৩৪ ইনিংস। আর চারে থাকা রিকি পটিংয়ের লেগেছিল ২৭৯ ইনিংস।

এদিকে ইনজুরির কারণে এ ম্যাচ খেলা হচ্ছে না শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের।  আর  আফ্রিকা দলের সেরা পেসার ডেইল স্টেইন না থাকলেও ফর্মে ফিরেছেন মর্নে মরকেল, দলে রয়েছেন তরুণ পেসার কাগিসো রাভাদা।