আবারও মেসিকে হারিয়ে সেরা রোনালদো

আবারও মেসিকে হারিয়ে সেরা রোনালদো

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

লিওনেল মেসিকে পেছনে ফেলে ফিফার বর্ষসেরার পুরস্কার জিতলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়া বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কার পেয়েছেন যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার কার্লি লয়েড। আর ফুটবল বিশ্বকে চমকে দিয়ে লেস্টার সিটিকে প্রিমিয়ার লিগ জেতানো ক্লাওদিও রানিয়েরি হয়েছেন ফিফা বর্ষসেরা কোচ।

কে জিতবেন ফিফার বর্ষসেরা পুরস্কার। ক্রিশ্চিয়ানো রোনালদো না লিওনেল মেসি। সংক্ষিপ্ত তালিকায় তিন জনের নাম থাকলেও কোটি ভক্তের দৃষ্টি ছিল এই দুই জনের দিকেই। তবে জমকালো অনুষ্ঠানে অনুপস্থিত মেসিকে পেছনে ফেলে সব দৃষ্টি গিয়ে পড়লো রোনালদোর দিকে।

ফিফার নতুন চালু করা ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার জিতলেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো। বছর জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করায় তার হাতে ট্রফি উঠবে এটা অনেকটা প্রত্যাশিতই ছিল। হলোও তাই।

গত একটি বছর দারুণ কাটিয়েছেন সিআর সেভেন। ক্লাব ও জাতীয় দলের হয়ে শিরোপা জিতেছেন ৪টি। চ্যাম্পিয়ন্স লিগে ১৬ ও লা লিগায় করেছেন ৩৫ গোল। এ মৌসুমে এখন পর্যন্ত তার গোল সংখ্যা ১১।

এদিকে, বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কার পেয়েছেন যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার কার্লি লয়েড। এই পুরস্কার নিজের করে নিতে তাকে পেছনে ফেলতে হয়েছে জার্মান মিডফিল্ডার মেলানি বেহরিনগের ও ব্রাজিলের ফরোয়ার্ড মার্তাকে।

আরও একটি পুরস্কারের দিকে সবার আলাদা দৃষ্টি ছিল। বর্ষসেরা কোচের পুরস্কার। ফুটবল বিশ্বকে চমকে দিয়ে লেস্টার সিটিকে লিগ শিরোপা জেতানো ক্লাওদিও রানিয়েরি ফিফা বর্ষসেরা কোচের পুরস্কার পেয়েছেন।