আফগানিস্তানকে ২৫০ রানের টার্গেট দিল বাংলাদেশ

আফগানিস্তানকে ২৫০ রানের টার্গেট দিল বাংলাদেশ

শেয়ার করুন

280564স্পোর্টস ডেস্ক :

দলের ব্যর্থতায় নানা ঘটনার পর মাঝপথে দলের সঙ্গে যোগ দেয়া ইমরুল কায়েস এবং অভিজ্ঞ মাহমুদল্লাহর ব্যাটে প্রাথমিক বিপর্যয়ের পর আফগানিস্তানের সামনে ২৫০ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৯ রান করেছে বাংলাদেশ। দলের পক্ষে মাহমুদুল্লাহ ৭৪ এবং ইমরুল কায়েস অপরাজিত ৭২ রান করেন। এছাড়া লিটন দাস করেন ৪১ রান।

টস জিতে বাংলাদেশের হয়ে ইনিংসের সূচনা করেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। দলীয় ১৬ আর ব্যক্তিগত ৬ রানে শান্ত বিদায় নেন। এরপর মোহাম্মদ মিথুনও থাকতে পারেননি বেশিক্ষণ। তিনি আউট ১ রানে।

এর পর রান হয় না এমন একটা বলে রান নিতে চেয়ে শূন্য রানে রান আউট হলে ফিরলেন সাকিব। এর পর মুশফিক ও নান স্ট্রাইকিং প্রান্ত দিয়ে ভো দৌড় দিয়ে রান আউট হন। ভাল খেলতে থাক মুশফিক আউট হন ৩৩ রান করে। ১৪ বল আর ৭ রানের মধ্যে বাংলাদেশ হারাল ৩ ব্যাটসম্যানকে।

দলের এ বিপর্যয়ে হাল ধরেন মাহমুদুল্লাহ আর ইমরুল কায়েস। দুজনে মিলে ১২৮ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। এরপর মাহমুদুল্লাহ আউট হবার পর মাশরাফিও দ্রুত ফিরে যান। শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৪৯ রানে থামে বাংলাদেশের ইনিংস। আফগানদের পক্ষে আফতাফ নেন ৩ উইকেট।

বাংলাদেশ এই ম্যাচে দু’টি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। মোসাদ্দেক হোসেনর পরিবর্তে ইমরুল কায়েস ও রুবেল হোসেনের বদলে ডাক পেয়েছেন নাজমুল অপু।