অলিম্পিকে শূন্য হাতে ফিরলো বাংলাদেশ

অলিম্পিকে শূন্য হাতে ফিরলো বাংলাদেশ

শেয়ার করুন

1200px-বাংলাদেশ_অলিম্পিক_সংস্থা.svg

।। এটিএন টাইমস স্পোর্টস ডেস্ক ।।

টোকিও অলিম্পিক ২০২০ হতে শূন্য হাতে ফিরেছে বাংলাদেশ। অধরাই রয়ে গেলো স্বপ্নের অলিম্পিক পদক। বাংলাদেশের অ্যাথলেটরা দেশে মাটিতে করা নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙতে পারেনি।

টোকিও অলিম্পিকে বাংলাদেশের ছয় অ্যাথলেটের শেষজন ট্র‍্যাকে নেমেছিলেন আজ। ৪০০ মিটার দৌড়ের হিটে আটজনের মধ্যে সবার শেষে থেকে ইভেন্ট শেষ করেছেন অ্যাথলেট জহির রায়হান।

অলিম্পিক স্টেডিয়ামে আজ তিন নম্বর হিটে ৪৮.২৯ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন জহির। ৪০০ মিটার দৌড়ে তার সেরা টাইমিং ৪৭.৩৪ সেকেন্ড। নিজের সেরাটা দিতে পারলেও মৌসুমের টাইমিংটাই করেছেন জহির।

আট প্রতিযোগীর হিটে প্রথম হয়েছেন যুক্তরাষ্ট্রের মাইকেল চেরি। দৌড় শেষ করতে চেরি সময় নিয়েছেন জহিরের চেয়ে ৪ সেকেন্ডেরও কম। ২৬ বছর বয়সী এই অ্যাথলেটের টাইমিং ছিল ৪৪.৮২ সেকেন্ড।

দেশের দ্রুততম মানব-মানবী মোহাম্মদ ইসমাইল ও শিরিন আক্তারকে পেছনে ফেলে টোকিও অলিম্পিকের ওয়াইল্ড কার্ড পেয়েছিলেন জহির রায়হান। ২০১৭ বিশ্ব যুব অ্যাথলেটিকসে খেলেছিলেন সেমিফাইনাল পর্যন্ত। এতেই তিনি পান ওয়াইল্ড কার্ড। সব মিলিয়ে অলিম্পিকের প্রস্তুতি নিতে জহির সময় পেয়েছিলেন এক মাসের একটু বেশি সময়। এত অল্প সময়ে প্রস্তুতি সেরে নিজের সেরা টাইমিং ছাপিয়ে যাওয়ার লক্ষ্যটাও টপকাতে পারলেন না জহির।