‘সরকার রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যের পরিবর্তে জাতীয় বিভেদ সৃষ্টি করছে’

‘সরকার রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যের পরিবর্তে জাতীয় বিভেদ সৃষ্টি করছে’

শেয়ার করুন

21731273_1424867894235830_8099697868424385019_nনিজস্ব প্রতিবেদক :

মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর হত্যাযজ্ঞ থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা সংকট মোকাবিলায় সরকার জাতিকে ঐক্যের পরিবর্তে জাতীয় বিভক্ত সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে ২০ দলীয় জোটের সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল একথা বলেন।

জোটের শরিক দল কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানের নিখোঁজ হওয়ার প্রেক্ষিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন জোটের সমন্বয়ক বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে সরকার গুম-খুন করে বিশ দলীয় জোটকে স্তিমিত করে দিতে চায়। এসময় তিনি এ যাবৎ গুম ও নিখোঁজ হওয়া ব্যক্তিদের সন্ধান দাবি করেন।

ফখরুল বলেন, ‘আজকে সবার আঙুল কিন্তু সরকারের দিকে। সরকারের কাছে দাবি জানাচ্ছি, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুরসহ যাঁরা গুম হয়েছেন, সবাইকে ফেরত দেওয়া হোক।’

গুম নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাষ্ট্রে যা কিছু ঘটবে তার সব দায় সরকারের।’

২০ দলীয় জোট ভেঙে যাচ্ছে কি না—এমন প্রশ্নের উত্তরে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘জোট ভাঙার চেষ্টা হচ্ছে। কিন্তু আমাদের জোট অটুট রয়েছে।’

রোহিঙ্গাদের সমস্যা নিয়ে জাতীয় ঐক্য তৈরি করতেও সরকার আন্তরিক নয় বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। এই সংকট সমাধানে সব রাজনৈতিক দলের সভা করে জাতীয় ঐক্য তৈরির কথাও বলেন তিনি।