মরে গেলেও নির্বাচন বর্জন করবো না: ড. কামাল

মরে গেলেও নির্বাচন বর্জন করবো না: ড. কামাল

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

মরে গেলেও নির্বাচন বর্জন করবেন না বলে জানিয়েছেন, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা-কর্মীদের উপর হামলা ও হয়রানির বিষয়ে অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনের সাথে বৈঠক শেষে তিনি আরও বলেন, তদন্ত করে দুদিনের মধ্যে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তারা। এদিকে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

প্রচার-প্রচারণা শুরুর পর থেকেই বিভিন্ন প্রার্থীর ওপর হামলা, বিনা কারণে গ্রেপ্তার ও প্রচারণা চালাতে না দেয়ার অভিযোগে নির্বাচন কমিশনকে ব্যবস্থা নিতে চিঠি দিয়ে আসছে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট।

কোন পদক্ষেপ না দেখে সোমবার দুপুরে ইশতেহার ঘোষণার পরপরই নির্বাচন কমিশনে যান ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। আড়াই ঘন্টা বৈঠক করেন তারা নির্বাচন কমিশনের সঙ্গে। বৈঠক শেষে ড. কামাল হোসেন জানান, তাদের নেতাকর্মীদের হয়রানির যাবতীয় তথ্য-প্রমাণ ইসিকে দেওয়া হয়েছে। দু-দিনের মধ্যে তদন্ত করে ব্যবস্থা নিতে কমিশনকে আহ্বান জানিয়েছেন তারা।

তারা জানালেন, কোন অবস্থাতেই নির্বাচন বর্জন করবে না জাতীয় ঐক্যফ্রন্ট।

অন্যদিকে, সন্ধ্যায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার কথা বলেন সাংবাদিকদের সঙ্গে। কয়েকজন সাংবাদিকের লিখিত প্রশ্নের  উত্তরে তিনি মন্তব্য করেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। তবে সেনা মোতায়েন করা হলে পরিস্থিতি বদলাবে বলেও মনে করেন তিনি।

নির্বাচন  অংশগ্রহনমূলক হলেও গ্রহণযোগ্য না হলে কোন লাভ  নেই- মন্তব্য করেন মাহবুব তালুকদার।