১২ সেপ্টেম্বর থেকেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে- শিক্ষামন্ত্রী

১২ সেপ্টেম্বর থেকেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে- শিক্ষামন্ত্রী

শেয়ার করুন

dipu

নিজস্ব প্রতিবেদক।।

আগামী ১২ সেপ্টেম্বর (রোববার) থেকেই স্কুল-কলেজে পাঠদান শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার (৫ সেপ্টেম্বর) শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়। বিকেল ৩টায় মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এর আগে গত শুক্রবার (৩ সেপ্টেম্বর) চাঁদপুরে মহামায়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠান শেষে ডা. দীপু মনি বলেন, ১২ সেপ্টেম্বর থেকে সারাদেশে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ইঙ্গিত দেন।

শিক্ষামন্ত্রী বলেন, মাস্ক পরা ছাড়া কেউ শ্রেণিকক্ষে প্রবেশ করতে পারবে না। শিক্ষার্থী, শিক্ষকের সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে জড়িত সবাইকে মাস্ক পরতে হবে। একেবারে কমবয়সী যারা, তাদের কোনো সংকট হচ্ছে কি না তা শিক্ষকদের খেয়াল রাখতে হবে।

এর মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রতিদিন ক্লাস করবে বলেও জানান মন্ত্রী। পাশাপাশি পঞ্চম শ্রেণিতেও প্রতিদিন ক্লাস হবে। তবে ১ম, ২য়, ৩য় ও চতুর্থ শ্রেণির ক্লাস এবং মাধ্যমিকে ৬ষ্ঠ, ৭ম, ৯ম শ্রেণির ক্লাস হবে সপ্তাহে এক দিন ক্লাস হবে বলে জানান ডা. দীপুমণি।