হলি আর্টিজান হামলা বাংলাদেশের অগ্রযাত্রা পিছিয়ে দিতে পারে নি

হলি আর্টিজান হামলা বাংলাদেশের অগ্রযাত্রা পিছিয়ে দিতে পারে নি

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

হলি আর্টিজান বেকারীর নৃশংস জঙ্গী হামলা, বাংলাদেশের অগ্রযাত্রা পিছিয়ে দিতে পারেনি।এই দেশ মানুষের জন্য এখন ও নিরাপদ, এমনটাই বিশ্বাস করেন বাংলাদেশে বসবাসরত বিদেশী নাগরিকরা। আর হলি আর্টিজানে হামলার মতো আর কোনো ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেজন্য কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা।সোমবার সকালে গুলশানের হলি আর্টিজানে ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাধারণ মানুষও।

গুলশান-২ নম্বর সেকশনে ৭৯ নম্বর সড়কের ৫ নম্বর বাড়ি; এখন এটা দেখে বোঝার উপায় নেই তিন বছর আগে বাংলাদেশের ভয়াবহতম জঙ্গি হামলাটি এই বাড়িতেই ঘটেছিল। আচমকা ঝড় তোলা সেই হামলার পর তিন বছরে অনেক কিছুই বদলে গেছে; কিন্তু স্বজন হারানোর চাপা আর্তনাদ আর থামেনি।

২০১৬ সালের ১ জুলাই রাতটি দুঃসহ হয়ে এসেছিল হলি আর্টিজান বেকারির কর্মীদের জন্য, যা বেদনায়ক একটি অধ্যায় গোটা বাংলাদেশের জন্যও। সশস্ত্র পাঁচ জঙ্গির হামলায় বিদেশী নাগরিকসহ নিহত হন ২০ জন। জঙ্গিদের হামলায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তাও।

সোমবার  সকাল সোয়া ১০টায় হলি আর্টিজানে হামলায় নিহতদের স্মরণে তৈরি বেদিতে পুষ্পস্তবক অর্পণ ও নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন  নানা শ্রেণি পেশার মানুষ। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

নিহতদের শ্রদ্ধা জানাতে এসেছিলেন তাদের বিদেশী বন্ধুরাও।তারা বিশ্বাস করেন বাংলাদেশ এখনও নিরাপদ।জঙ্গীবাদের একটি ঘটনায় পিছিয়ে যায়নি বাংলাদেশ।

এসময় র‌্যাপিড একশন ব্যাটালিয়ন ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নিহতদের প্রতি ম্রদ্ধা জানান আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিটের প্রধানরা।