হলি আর্টিজান থাকছে না ৭৯ নম্বরে

হলি আর্টিজান থাকছে না ৭৯ নম্বরে

শেয়ার করুন

হলি আর্টিজন

নিজস্ব প্রতিবেদক :

জঙ্গি হামলার দু:সহ স্মৃতির হলি আর্টিজান বেকারি আর থাকছে না গুলশানের ৭৯ নাম্বার সড়কে। আদালতের নির্দেশে জমির মালিককে রবিবার প্লট বুঝিয়ে দেয়ার কথা বলা হলেও সোমবারও সেখানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নিরাপত্তা।

মূল ফটকের বাইরে সাড়ে চার মাসের মতোই ছিল পুলিশের উপস্থিতি। আর তাই ভেতরে প্রবেশের অনুমতি মেলেনি। অবশ্য ভেতরের ধ্বংসস্তূপ সরাতে অনেক শ্রমিক কাজ করছিলেন।

গত পহেলা জুলাই, হামলার পর থেকেই এর নিয়ন্ত্রণ ছিল পুলিশের কাছে। ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন- মামলার তদন্ত সংস্থা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের নির্দেশে হলি আর্টিজানের সামনে এখনো নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।

পহেলা জুলাইয়ের নিষ্ঠুর হামলার পর প্লট মালিক সামিরা আহম্মদ তার সম্পত্তির ওপর নিয়ন্ত্রণ ফিরে পেতে আদালতে আবেদন করেছিলেন। আদালত অনুমতি দেওয়ায়, ওই জমি ও ভবন রবিবার বিকালে প্লট মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছিলেন পুলিশ কর্মকর্তারা। যদিও প্লট মালিকের আনুষ্ঠানিক কোনও বক্তব্য পাওয়া যায়নি। তবে আবাসিক এই প্লটে আর হলি আর্টিজান বেকারি যে আর থাকছে না তা নিশ্চিত। হলি আর্টিজন রেস্টুরেন্টটিই ছিল অবৈধ। কারণ বাড়িটি আবাসিক এলাকায়। আর সেখানে বাণিজ্যিক কার্যক্রম নিষিদ্ধ।

হলি আর্টিজান রেস্তোরাঁর অন্যতম একজন অংশীদার আলী আরসালান হলি আর্টিজান ৭৯ নাম্বার সড়কের ওই বাসায় না রাখার কথা জানিয়েছেন।

জমির মালিকের স্বামী সাদাত মেহেদীও ওই রেস্তোরার একজন অংশীদার।