আতিয়া মহলের অপারেশনে ৪ জঙ্গি নিহত: সেনা ব্রিফিং

আতিয়া মহলের অপারেশনে ৪ জঙ্গি নিহত: সেনা ব্রিফিং

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা আতিয়া মহলে অপারেশন টোয়াইলাইটে এক নারীসহ ৪ জঙ্গি নিহত হয়েছে। এর মধ্যে দুই জঙ্গির মৃতদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ভিতরে এখনও দুই জঙ্গির মৃতদেহ পরে আছে। তাদের শরীরে বোমা বাঁধা আছে। তাই তাদের লাশ এখনও উদধার করা হয়নি। ভবনে এখনও প্রচুর বোমা থাকায় অভিযান শেষ করতে আরও সময় লাগবে। সোমবার সন্ধ্যায় ব্রিফিংয়ে এসব কথা জানান সামরিক গোয়েন্দা পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান।

তিনি জানান, পরিস্থিতি সেনাবাহিনীর পূর্ণ নিয়ন্ত্রণে আছে। ভিতরে অনেক শক্তিশালী বিস্কোরক দ্রব্য থাকার সম্ভাবনা থাকায় অভিযান শেষ করতে সময় লাগবে। ভিতরে কোনও জঙ্গি জীবিত থাকার সম্ভাবনা কম বলে তিনি জানিয়েছেন।

জেনারেল ফখরুল বলেন, ভিতরে যে পরিমান বিস্ফোরক আছে তা বিষ্ফোরিত হলে বিল্ডিংয়ের বড় অংশ ক্ষতি হতে পারে। বিস্ফোরকের কারণে অভিযানে অনেক সতর্ক থাকতে হচ্ছে।

তিনি বলেন, এই অভিযানে নিরাপত্তাবাহিনীর কোন সদস্য আহত হয়নি। তাই এই অভিযানকে সেনাবাহিনীর জন্য বড় সফলতা হিসেবে তিনি বর্ণনা করেন।

নিহত জঙ্গিদের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। জঙ্গিতের কোন বড় নেতা এর মধ্যে আছে কিনা সে ব্যাপারেও এখন নিশ্চিত নন বলে জানিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান।

গত বৃহস্পতিবার রাত তিনটা থেকে সিলেট মহানগরের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় সন্দেহভাজন জঙ্গি আস্তানা ঘিরে রাখে পুলিশ ও র‌্যাব। পরে শনিবার  ‘অপারেশন টোয়াইলাইট’ নামে অভিযান শুরু করেছে সেনাবাহিনীর প্যারা-কমান্ডোরা। শনিবার সকাল সাড়ে নয়টার পরই সেনাবাহিনীর নেতৃত্বে এই অভিযান শুরু হয়।

রোববার সকালে ওই বাড়ী থেকে ৭৮ জন নাগরিককে উদ্ধার করে সেনাবাহিনী।

এর মধ্যে শনিবার সন্ধ্যায় ওই বাসার একটু দুরে বোমা হামলায় দুই পুলিশসহ ৬ জন নিহত হয়েছে। তবে এই হামলার সঙ্গে ঘিরে রাখ জঙ্গিদের সম্পর্ক আছে কিনা সে ব্যাপারটি নিশ্চিত করতে পারেনি সেনাবাহিনী।