রাজশাহী, খুলনা ও সাতক্ষীরা মেডিকেলে করোনায় ৩২ জনের মৃত্যু

রাজশাহী, খুলনা ও সাতক্ষীরা মেডিকেলে করোনায় ৩২ জনের মৃত্যু

শেয়ার করুন

Corona death bd-2
রাজশাহী, খুলনা ও সাতক্ষীরা মেডিকেলে করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন ৩২ জন। রবিবার সকাল ৮টা থেকে সোমবার (২৮ জুন) সকাল ৮টা পর্যন্ত রাজশাহীতে ১৪, খুলনায় ১১, সাতক্ষীড়ায় ৭ জন মারা গেছে।

রাজশাহীতে ২৮ দিনে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩১৮ জনে।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত এ ১৪ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ৭ জন এবং বাকি ৭ জন মারা গেছেন উপসর্গ নিয়ে। মৃতদের মধ্যে রাজশাহীরই ৭ জন। আর চাঁপাইনবাবগঞ্জের ৫ এবং নওগাঁ ও নাটোরের একজন করে দুজন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ এবং বাকি তিনজন নারী। গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৭৮ জন এবং ছাড় পেয়েছেন ৪৭ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৪২। এদের মধ্যে ১৯২ জন করোনা আক্রান্ত রোগী।

তথ্যমতে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে জুন মাসের এ ২৮ দিনের মধ্যে গত বৃহস্পতিবার (২৪ জুন) সর্বোচ্চ সংখ্যক ১৮ জনের মৃত্যু হয়। আর গত ১২ জুন সর্বনিম্ন ৪ জনের মৃত্যু হয়। হাসপাতালটির করোনা ইউনিটে মোট বেড সংখ্যা ৩৫৭ থেকে ৪০৫ টিতে উন্নীত হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, আগেরদিন ১০ জন মারা গেলেও সর্বশেষ ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। তবে রেকর্ড সংখ্যক রোগী ভর্তি হয়েছে। ফলে বৃদ্ধি করা হয়েছে চিকিৎসার পরিধি। বেড সংখ্যা বর্তমানে ৪০৫টিতে উন্নীত করা হয়েছে। তবে এ সংখ্যা আরো বৃদ্ধির প্রক্রিয়া চলমান।