ভারত আক্রান্ত হলে পাশে থাকবে বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী

ভারত আক্রান্ত হলে পাশে থাকবে বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

ভারত আক্রান্ত হলে তাদের পাশে থাকবে বাংলাদেশ। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মঙ্গলবার সচিবালয়ে এক মিট দ্যা রিপোর্টার্স অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

ফাইল ছবি
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ভারত-বাংলাদেশ সম্পর্ক ইস্যু নিয়ে আয়োজিত অনুষ্ঠানে সম-সাময়িক নানা বিষয়েও কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ভারত-পাকিস্তান উত্তেজনা এখন কিছুটা কমে আসলেও চিরকালের বৈরি দুই রাষ্ট্রের মধ্যে যুদ্ধ লাগলে, বাংলাদেশের অবস্থান কি হবে? সাধারণের মনের কোনায় থাকা সেই প্রশ্নেরই উত্তর জানতে চাওয়া হয়, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে।

সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত সংলাপে জুলাইয়ের শেষে ভারত সফর করে আসা স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে একাত্তরের মতোই সুসম্পর্ক আছে বাংলাদেশের। অন্যদিকে বাংলাদেশের অভ্যন্তরীণ ব্যাপারে পাকিস্তানি হস্তক্ষেপের সমালোচনা করে বলেন, তাদের হাঁকডাককে তোয়াক্কাই করেনা বাংলাদেশ।

সংলাপে গুলশানে জঙ্গি হামলার অন্যতম সন্দেহভাজন তাহমিদের জামিন সম্পর্কে জানতে চাইলে, স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটি আদালতের এখতিয়ার। তবে তার বিরুদ্ধে এখনো উল্লেখযোগ্য তথ্য প্রমাণ পাওয়া যায়নি।

সাংবাদিকদের সঙ্গে সংলাপে স্বরাষ্ট্রমন্ত্রী আইন-শৃংখলা বাহিনীর দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে তার সরকারের নেয়া উদ্যোগের কথা উল্লেখ করে জানান, পুলিশের এয়ার উইং গঠনের নীতিগত সিদ্ধান্তও হয়েছে, কাউন্টার টেরোরিজম ইউনিট আরও শক্তিশালী হবে, শিগগিরই গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন পুলিশ গঠন হবে।