বৃহস্পতিবার স্মৃতিসৌধে যাবেন পোপ ফ্রান্সিস

বৃহস্পতিবার স্মৃতিসৌধে যাবেন পোপ ফ্রান্সিস

শেয়ার করুন

45465
সাভার প্রতিনিধি :

বৃহস্পতিবার সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহিদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে যাবেন খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিস। খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিসকে বরণ করে নিতে ব্যাপক প্রস্তুতি নিয়ে সাভার জাতীয় স্মৃতিসৌধ কর্তৃপক্ষ।

সাভার গণর্পূত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান বৃহস্পতিবার বিকেল চার টায় ঢাকা থেকে সড়ক পথে জাতীয় স্মৃতিসৌধে এসে পৌঁছবেন খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিস । ইতিমধ্যে তার আগমন উপলক্ষে স্মৃতিসৌধে ধোওয়া-মোছা ও রং তুলির কাজ শেষ হয়েছে। এ উপলক্ষে ২৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত স্মৃতিসৌধে জনসাধারণের প্রবেশ বন্ধ রাখা হয়েছে। এছাড়া স্মৃতিসৌধের মুল ফটকে বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিস এর ছবি টাঙ্গানো হয়েছে।
তিনি স্মৃতিসৌধে পৌছে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। এসময় তিনি শহিদদের স্বরণে তিনি এক মিনিট নীরবে দাড়িয়ে থাকবেন।

এ সময় খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিসকে তিন বাহিনীর গার্ড অব অনার দেয়া হবে। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করবেন। পরে তিনি স্মৃতিসৌধে একটি নাগেশ^র চাপা গাছের চারা রোপন করবেন।

এদিকে খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিস এর আগমন ঘিরে জাতীয় স্মতিসৌধ ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান।