পালিয়ে বেড়াচ্ছেন ঢাকার পরিবহন শ্রমিক নেতারা!

পালিয়ে বেড়াচ্ছেন ঢাকার পরিবহন শ্রমিক নেতারা!

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

গ্রেপ্তার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন ঢাকার পরিবহন শ্রমিক নেতারা। কর্মবিরতির নামে গাবতলীতে পরিবহন শ্রমিকদের নৈরাজ্যের ঘটনায় মামলা হওয়ার পর থেকেই অফিসে আসছেন না তারা।

শ্রমিকদের অরাজকতার বিরুদ্ধে শুক্রবার আরো দুটি মামলা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৫টি মামলা হয়েছে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে।

বেপরোয়া গাড়ি চালনা। কিংবা খামখেয়ালিপনা। তারপর চালকের হাতেই নিশ্চিত মৃত্যু এ রকম ঘটনায় দুই চালকের সাজার রায়কে কেন্দ্র করে হঠাৎ করে মঙ্গলবার সকাল থেকেই সারা দেশে শুরু হয়েছিল পরিবহন ধর্মঘট।

পরে রাতে রাজধানীর গাবতলীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় পরিবহন শ্রমিকরা। নৈরাজ্য চলে পরের দিনও। ওই সময় পুলিশের ওপর হামলা করার পাশাপাশি তাদের গাড়ি ও বিশ্রামের জায়গায় আগুন দেয়া হয়। সহিংসতার ঘটনায় দারুস সালাম থানায় পুলিশ বাদি হয়ে ৩টি মামলা করেছে।

যেখানে শ্রমিক নেতাসহ ৪৬ জনের নাম উল্লেখ করে প্রায় ১৩শ অজ্ঞাত শ্রমিককে আসামি করা হয়। পরিবহন শ্রমিকদের নৃশংসতার বিরুদ্ধে এগিয়ে এসেছে সাধারণ জনগণও। ২টি মামলার বাদি ভুক্তভোগী জনতা।

মামলা হওয়ার পর থেকেই গাবতলীতে ঢাকা ট্রাক চালক শ্রমিক ইউনিয়নের অফিস খোলা থাকলেও নেতাদের পাওয়া যায়নি। আর তালা ঝুলছে বালুঘাট পরিহন শ্রমিক নেতাদের অফিসে। সেখানে অবস্থান নিয়েছে পুলিশ।