দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

শেয়ার করুন

Untitled-1নিজস্ব প্রতিবেদক :

ভোটের অধিকার কেবল আওয়ামী লীগই প্রতিষ্ঠা করতে পেরেছে। সকালে দেশে ফিরে একথা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বলেন: বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে আনার ব্যাপারে যুক্তরাষ্ট্র সরকার আন্তরিক।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে সকালে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ৯টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারওয়েজের একটি ফ্লাইট তাঁকে নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। এসময় দলের নেতারা তাঁকে শুভেচ্ছা জানান।

সফরকালে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার পাশাপাশি সঙ্কট সামাল দিতে দূরদর্শী ভূমিকার জন্য নিউ ইয়র্কে ইন্টার প্রেস সার্ভিসের ‘ইন্টারন্যাশনাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং গ্লোবাল হোপ কোয়ালিশনের ‘স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ সম্মাননা দেওয়া হয় শেখ হাসিনাকে।

এদিকে, গণবভনে দলের নেতাকর্মীদের পক্ষ থেকে দেয়া এক সংবর্ধনায় প্রধানমন্ত্রী, ভোটের অধিকার কেবল আওয়ামী লীগই প্রতিষ্ঠা করেছে উল্লেখ করে, দলের সাফল্য সব জায়গায় তুলে ধরার আহ্বান জানানপ্রধানমন্ত্রী বলেন, এ সফর ফলপ্রসূ হয়েছে । এবারের সফরে  বিশ্বনেতাদের দেয়া সম্মান ও পুরস্কার বাংলাদেশের মানুষদের উৎসর্গ করেন।