ব্লগার হত্যার সব ঘটনার নেপথ্যে মেজর জিয়া: ডিবি

ব্লগার হত্যার সব ঘটনার নেপথ্যে মেজর জিয়া: ডিবি

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

প্রকাশক দীপন ও ব্লগার নিলয়সহ আনসারুল্লাহ বাংলা টিমের সব হত্যাকান্ডের সেনাবাহিনীর চাকরিচ্যুত মেজর জিয়া নির্দেশে হয়েছে।

দীপন ও নীলয় হত্যার ঘটনায় আনসারুল্লাহ বাংলা টিমের ইনটেলিজেন্স শাখার অন্যতম সদস্য খাইরুলকে গ্রেপ্তারের পর এমন তথ্য দিয়েছে গোয়েন্দারা। ১০ দিনের রিমান্ড আবেদন করে খাইরুলকে আদালতে পাঠানো হয়েছে।

খাইরুল ইসলাম ওরফে জামিল ওরফে ফাহিম ওরফে জিসান। শুক্রবার রাতে কমলাপুর রেল স্টেশন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গোয়েন্দাদের দাবি, খাইরুল আনসারুল্লাহ বাংলা টিমের ইন্টেলিজেন্স শাখার শীর্ষ পর্যায়ের একজন।

প্রকাশক ফয়সল আরেফিন দীপন ও ব্লগার নীলাদ্রি নীলয়কে হত্যার আগে তাদের সব ধরনের তথ্য এবিটির অপারেশনাল টিমের কাছে সরবরাহ করেছে এই খাইরুল, দাবি গোয়েন্দাদের।

গোয়েন্দারা বলছেন, ২০১৪ সালে চট্টগ্রামে থাকা অবস্থায় কথিত বড় ভাই মেজর জিয়ার মাধ্যমে আনসারুল্লাহ বাংলা টিমে যোগ দেয় খাইরুল। তারপর থেকে এই জঙ্গি সংগঠনের আইটি শাখা ও ইনটেলিজেন্স শাখার হয়ে কাজ করছিলো। খাইরুলের তথ্য অনুযায়ী লেখক অভিজিৎ রায় হত্যাকান্ডের সঙ্গে জড়িত চারজনকে শনাক্ত করেছে গোয়েন্দারা।

মিরপুরের শেওড়াপাড়া, এলিফ্যান্ট রোড ও মোহাম্মদপুরের কয়েকটি জঙ্গি আস্তানায় খাইরুল প্রশিক্ষণ নিয়েছে। চলতি বছরের ২৬ সেপ্টেম্বর কথিত বড় ভাই মেজর জিয়ার সঙ্গে রাজধানীর আশপাশেই কোথাও খাইরুলের সবশেষ দেখা হয়েছে বলে তথ্য দিয়েছে খাইরুল।