‘জনগণ আ. লীগের ডাক শোনে, তারাই বিএনপি-জামায়াতকে প্রতিহত করবে’

‘জনগণ আ. লীগের ডাক শোনে, তারাই বিএনপি-জামায়াতকে প্রতিহত করবে’

শেয়ার করুন

2016-11-03_8_224094

নিজস্ব প্রতিবেদক :

জনগণ আওয়ামী লীগের ডাক শোনে। তারাই বিএনপি জামায়াত জোটকে প্রতিহত করবে। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলহত্যা দিবস উপলক্ষ্যে দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনসটিটিউশনে আওয়ামী লীগের স্মরন সভায় তিনি অভিযোগ করে বলেছেন, অবৈধ ক্ষমতার উচ্ছিষ্ট থেকে জন্ম নেয়া বিএনপি, দল হিসেবেও অবৈধ।

৭৫ এর ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন তাজউদ্দিন আহমেদের মেয়ে বলছিলেন, কারাগারে বাবার সাথে তাদের শেষ দেখা হবার বেদনাময় স্মৃতি।

৪১ বছর আগের যে দুঃস্বপ্ন এখনও সমানভাবেই কাদায়, তেমনি স্মৃতি আছে সেই বঙ্গবন্ধুর রক্তের সাথে বেঈমানী না করে জীবন দিয়ে যাওয়া জাতীয় চার নেতার একজন ক্যাপটেন মনসুর আলীর ছেলে বর্তমান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমেরও।

তারা দুজনই কথা বলছিলেন, জেলহত্যা দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার আওয়ামী লীগের স্মরন সভায়। দলটির নবগঠিত কেন্দ্রীয় কমিটির প্রায় সব সদস্যকে মঞ্চে নিয়ে যে সভার সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভানেত্রী তার বক্তৃতায়, বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িত থাকা থেকে শুরু করে এদেশে স্বাধীনতা বিরোধীদের উথ্যান, গুম, খুন, কিংবা ভোটচুরির রাজনীতি শুরু। সবকিছুর জন্যই জিয়াউর রহমানকে দায়ি করেন।

বিএনপিকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রীর মন্তব্য, অবৈধ ক্ষমতার ভাগ দিয়ে যে দলের জন্ম, তারা কখনই জনগনের কল্যান করতে পারে না।

একমাত্র দেশের কল্যানে কাজ করেই বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতি সত্যিকারের শ্রদ্ধা দেখানো সম্ভব বলেও মন্তব্য করে তিনি।