‘জঙ্গিরা আবারও সংগঠিত হওয়ার চেষ্টা চালাচ্ছে’

‘জঙ্গিরা আবারও সংগঠিত হওয়ার চেষ্টা চালাচ্ছে’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

জঙ্গিরা আবারও সংগঠিত হওয়ার চেষ্টা চালাচ্ছে। বিশ্লেষকদের মতে, সামনে বড় কোন নাশকতার পরিকল্পনা আছে জঙ্গিদের। তবে, আইনশৃঙ্খথলা বাহিনীর দাবি অব্যাহত অভিযানের কারণে জঙ্গিরা সংগঠিত হতে পারছে না।

ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী জঙ্গি নেতা মুফতি হান্নানকে ছিনিয়ে নিতে তাকে বহনকারী পুলিশের টহল গাড়িতে গত ৬ মার্চ হামলা চালায় জঙ্গিরা। ঘটনাস্থল থেকে গ্রেপ্তার জঙ্গি মোস্তফার কাছ থেকে শক্তিশালী হ্যান্ড গ্রেনেড ও ১৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

পরদিন ৭ মার্চ কুমিল্লার হাইওয়েতে পুলিশের নিয়মিত চেকপোস্ট চলাকালে দুই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। ঐ জঙ্গিদের কাছ থেকেও শক্তিশালী বোমা উদ্ধার করা হয়। কোন বিশেষ অপারেশনের জন্য তারা চট্টগ্রাম থেকে ঐ বোমাগুলো রাজধানীতে নিয়ে আসছিলেন। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে বিপুল পরিমান বিস্ফোরক উদ্ধার করে আইন-শৃঙ্খলা বাহিনী।

সবশেষে, গেল বুধবার রাতভর চট্টগ্রামের দুটি স্থানে অভিযান চালায় পুলিশ। এতে নারী পুরুষসহ চার জঙ্গি নিহত হয়েছে। তাদের কাছেও বিপুল পরিমান বিস্ফোরক উদ্ধার করা হয়। এয়ার কমোডর (অব) আসফাক ইলাহী চৌধুরী।, বড় কোন হামলার পরিকল্পনা করছে জঙ্গিরা। তবে, পুলিশ মহাপরিদর্শক বলছেন, নিয়মিত অভিযানে কোনঠাসা হয়ে পড়েছে জঙ্গিরা।