কোম্পানি দেউলিয়া ঘোষণা করতে চেয়েছিলেন ইভ্যালির রাসেল: র‌্যাব

কোম্পানি দেউলিয়া ঘোষণা করতে চেয়েছিলেন ইভ্যালির রাসেল: র‌্যাব

শেয়ার করুন

rasel

।। নিজস্ব প্রতিবেদক।।

গ্রাহকদের কাছে ইভ্যালির দেনা দিন দিন বেড়ে যাওয়ায় কোম্পানি বিদেশিদের কাছে বিক্রি করতে চেয়েছিলেন প্রতিষ্ঠানটির সিইও মোহাম্মদ রাসেল। দায়সহ কোনো প্রতিষ্ঠিত বিদেশি কোম্পানির কাছে ইভ্যালি বিক্রি করে লভ্যাংশ নিতে চেয়েছিলেন তিনি।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদর দপ্তরে সংবাদ সম্মেলনে লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে রাসেল জানিয়েছেন,  গত ফেব্রুয়ারিতেও ইভ্যালি দেনার পরিমাণ ছিল ৪০৩ কোটি টাকা। কিন্তু বিপুল সংখ্যক গ্রাহকের এই টাকা কীভাবে ফেরত দেওয়া হবে, তার কোনো সদুত্তর দিতে পারেননি তিনি। সর্বশেষ দায় মেটাতে ব্যর্থ হলে ইভ্যালিকে দেউলিয়া ঘোষণার পরিকল্পনাও করছিলেন মোহাম্মদ রাসেল।

লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক বলেন, দায়ের সর্বমোট পরিমাণ ১০০০ কোটি টাকার বেশি। কোম্পানিটি প্রতিষ্ঠালগ্ন থেকে লোকসানি কোম্পানি, কোনো ব্যবসায়িক লাভ করতে পারেনি। গ্রাহকের অর্থ দিয়েই যাবতীয় ব্যয় ও খরচ নির্বাহ করা হতো। ফলে দেনা বেড়ে পাহাড় সমান হয়েছে।

গ্রাহকদের দায় মেটাতে বিভিন্ন অজুহাতে সময় বাড়ানোর আবেদন মো. রাসেলের একটি কৌশল বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন খন্দকার আল মঈন। তিনি জানান, দায় মেটাতে ব্যর্থ হলে সর্বশেষ পদক্ষেপ হিসেবে ইভ্যালির সিইও দেউলিয়া ঘোষণার পরিকল্পনা করেছিলেন।

প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে গতকাল বৃহস্পতিবার মো. রাসেল ও তাঁর স্ত্রী চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের র‍্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়।