এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে আগ্রহী চীন: সেতুমন্ত্রী

এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে আগ্রহী চীন: সেতুমন্ত্রী

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর সঙ্গে বন্দরনগরীর যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে চীন আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সেতু ভবনে চীনা দূতাবাসের একটি প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা শেষে মন্ত্রী সাংবাদিকদের জানান, ঢাকা-চট্টগ্রাম এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের সম্ভাব্যতা এডিপি যাচাই করেছে, সেটি আবার পর্যালোচনা করা হচ্ছে। এ প্রকল্পে ফান্ডের প্রস্তাব আছে। বিওওটি করার চিন্তাভাবনা আছে।

প্রাথমিকভাবে চায়না আগ্রহ প্রকাশ করেছে। এতে ১১ বিলিয়ন ডলারের মত খরচ হবে। বাংলাদেশে চীনের রাষ্ট্রদূত মা মিং জিয়ানের নেতৃত্বে প্রতিনিধি দল ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যায়।

ওবায়দুল কাদের এসময় আরও বলেন, আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে অভিনন্দন জানানোর জন্য তারা এসেছেন। চীনা প্রেসিডেন্ট শিং জিনপিংয়ের বাংলদেশ সফরের সময় যে চুক্তি ও এমওইউ হয়েছে সেসব বাস্তবায়ন প্রক্রিয়া নিয়ে আলোচনা হয়েছে।

যুক্তরাষ্ট্রের নির্বাচন প্রসঙ্গে কাদের বলেন, যুক্তরাষ্ট্রে যে সরকারই ক্ষমতায় আসুক, সম্পর্কের কোনো পরিবর্তন হবে না, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় থাকবে।