জঙ্গিবাদ মোকাবেলায় আলেম সমাজকে কাজ করার আহবান প্রধানমন্ত্রীর

জঙ্গিবাদ মোকাবেলায় আলেম সমাজকে কাজ করার আহবান প্রধানমন্ত্রীর

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

দেশে শান্তি প্রতিষ্ঠা হলে উন্নয়নের ধারা অব্যহত থাকবে। সেজন্য, সন্ত্রাস এবং জঙ্গিবাদ মোকাবেলায় আলেম সমাজকে কাজ করার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইমাম সম্মেলনে এ আহবান জানান তিনি।

প্রতি বছর-ই সারা দেশের ইমামদের নিয়ে, জাতীয় ইমাম সম্মেলনের আয়োজন করে ইসলামী ফাউন্ডেশন। এবারের সম্মেলনেও যোগ দেন দেশের কয়েক হাজার ইমাম এবং আলেম ওলামা ।

সম্মেলনে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ইসলামের প্রসারে বর্তমান সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরেন। ইসলামের সঠিক শিক্ষা পৌঁছে দিতে প্রতি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করা হবে বলেও জানান তিনি।

ধর্মের নামে একটি মহল জঙ্গিবাদি কর্মকান্ড চালাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এর মাধ্যমে শন্তির ধর্ম ইসলামকেই হেয় করা হচ্ছে। যেসব মুসলিম দেশে সহিংসতা চলছে, সেখানে কারা অস্ত্র দিচ্ছে সে প্রশ্নও তোলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ মোকাবেলায় দরকার ধর্মের প্রকৃত শিক্ষা। আর এর জন্য দেশের আলেম সমাজকেই এগিয়ে আসতে হবে।

বাংলাদেশ বহু ধর্ম, বর্ণের মানুষের দেশ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেকেরই নিজস্ব ধর্ম পালনের অধিকার রয়েছে। বক্তব্য শুরুর আগে সাংস্কৃতি প্রতিযোগিতায় বিজীয়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী।