অগ্রিম টাকা নিয়ে ভ্যাকসিন না দেয়া গ্রহণযোগ্য নয় : পাপন

অগ্রিম টাকা নিয়ে ভ্যাকসিন না দেয়া গ্রহণযোগ্য নয় : পাপন

শেয়ার করুন

Papon speak about vacine
বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, অগ্রিম টাকা নিয়ে ভ্যাকসিন না দেয়া গ্রহণযোগ্য নয়। সেরামকে শক্ত ভাষায় বলা উচিত, অগ্রিম টাকা অনুযায়ী ভ্যাকসিন আমাদের দিতে হবে।

আজ শনিবার দুপুর ১২টার দিকে টিকা নিতে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাপন। পরে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

কবে নাগাদ টিকা আসবে জানতে চাইলে পাপন বলেন, ‘তারা বলছে আমাদের জন্য ৫০ লাখ ডোজ প্রস্তুত করে রেখে দিয়েছে। সরকারের অনুমতি পেলেই তারা পাঠিয়ে দেবে। গত মাসে ৫০ লাখ ডোজ আসার কথা থাকলেও দিয়েছে ২০ লাখ, এ মাসেরটা তারা এখনো দেয়নি। আমার কথা হলো, আমাদের সরকার অগ্রিম টাকা দিয়ে যে টিকা নিশ্চিত করেছে, সেটি সে দেশের সরকার কোনোভাবেই আটকাতে পারে না। কেনোভাবেই সেটি পারে না। অন্য দেশের সঙ্গে কী হলো এটি আমাদের দেখার বিষয় না। প্রথমত এটি আমাদের টাকা, টাকা নিয়ে টিকা দেবে না, এটি কোনোভাবেই গ্রহণযোগ্য না। দ্বিতীয়ত, আমাদের এরই মধ্যে দ্বিতীয় ডোজের সংকট চলে এসেছে।

নাজমুল হাসান বলেন, আমি সরকারের কাছে আবেদন করছি, যেহেতু সেরাম আমাদের কাছে লিখিত জানিয়েছে, সরকার আটকে রেখেছে। কাজেই আমি মনে করি, এর পর আমাদের সরকারের চুপ করে থাকা উচিত না। আমাদের নির্ধারিত সময়ের মধ্যেই টিকা দিতে হবে। আনঅফিসিয়ালি বা ফোনে একটু কথা বললে হবে না। এটা নিয়ে সরকারের শক্ত অবস্থান নিতে হবে।

তিনি বলেন, আমরা তাদের দয়া চাইছি না। আমাদের কেনা টিকা চাইছি। শুধু মিষ্টি মিষ্টি কথা বলে তো লাভ নাই। আমরা আমাদের ন্যায্য টিকা চাইছি।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি করোনাভাইরাস প্রতিরোধী টিকার প্রথম ডোজ নেন পাপন। দেশজুড়ে শুরু হওয়া গণটিকাদান কর্মসূচির অংশ হিসেব রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালেই টিকা নেন তিনি।