কম সময়ে মজাদার রান্না

কম সময়ে মজাদার রান্না

শেয়ার করুন

কিশোয়ার অরনী: 

রান্না করা অনেকের শখ। কেউ কেউ আছেন নিত্য দিনই রান্না করেন। আবার অনেকে আছেন মাঝে সাঝে রান্না করেন। ইচ্ছা থাকলেও সময় কুলিয়ে উঠেনা। আজকের আয়োজনে থাকছে কম সময়ে করা যায় এমন মজাদার কিছু রান্না।

ব্রেড স্টিকস উইথ চিকেনukuyk

উপকরণ:

১০ স্লাইস পাউরুটি, ৩০০ গ্রাম বোনলেস চিকেন (ছোট টুকরো করা), আধ চা-চামচ লাল লঙ্কা গুঁড়ো, এক চিমটে হলুদ গুঁড়ো, আধ চা-চামচ গোলমরিচ গুঁড়ো, তিনটে মাঝারি মাপের পেঁয়াজ, কুচি তিনটে কাঁচালঙ্কা, কুচি এক টেবিলচামচ, আদা-রসুন বাটা মেশানো এক চিমটে গরম মশলা, তিনটে ডিম প্রয়োজনমতো নুন এবং সাদা তেল

যেভাবে রান্না করবেন:

প্রথমে সসপ্যানে অল্প তেল গরম করে মাংসগুলো হালকা ভেজে নিন। ভাজার সময় গোলমরিচের গুঁড়ো ছড়িয়ে নিন। মাংসগুলো একটা পাত্রে তুলে রাখুন। সসপ্যানে অল্প তেলে পেঁয়াজ কুচি দিয়ে হালকা ভেজে নিন।

এরপর তার মধ্যে আদা-রসুন বাটা, কাঁচালঙ্কা কুচি, হলুদ গুঁড়ো, লাল লঙ্কা গুঁড়ো এবং প্রয়োজনমতো নুন মিশিয়ে নেড়ে নিন। ভেজে রাখা মাংসগুলো মিশিয়ে ভাল করে কষান। পাউরুটির স্লাইসগুলোকে হালকা করে সেঁকে নিন।

প্রত্যেকটা পাউরুটির মাঝে মাংসের মিশ্রণটা দিয়ে পাউরুটিগুলোকে রোল করে নিন। রোলের শেষ প্রান্তটা লবঙ্গ বা সরু কাঠির সাহায্যে আটকে দিন। ডিম তিনটে ফেটিয়ে নিন। তার মধ্যে পাউরুটির রোলগুলো ডুবিয়ে সাদা তেলে ভেজে নিন। টমেটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

চিকেন বক্সspicychickenkickerbitesproductimagelargeendefault19000101_020854

উপকরণ:

২০০ গ্রাম বোনলেস চিকেন (টুকরো করা), একটা বড় মাপের পেঁয়াজ কুচি, আধ টেবিলচামচ আদা-রসুন বাটা, তিনটে কাঁচালঙ্কা কুচি, এক চিমটে হলুদ গুঁড়ো , আধ চা-চামচ গোলমরিচ গুঁড়ো, আধ চা-চামচ গরমমশলা, এক টেবিলচামচ ধনেপাতা, কুচি তিনটে ডিম, আধ কাপ ময়দা প্রয়োজনমতো নুন এবং তেল।

যেভাবে রান্না করবেন:

সসপ্যানে অল্প তেল গরম করে মাংস, হলুদ গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো এবং নুন দিয়ে হালকা করে ভেজে নিন। ভাজা মাংসগুলোকে একটা পাত্রে তুলে রাখুন। সসপ্যানে অল্প তেল দিয়ে পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি আদা-রসুন বাটা দিয়ে নাডুন।

হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, গরম মশলা এবং ধনেপাতা কুচি দিন। মাংস মিশিয়ে কষিয়ে নিন। একটা পাত্রে সামান্য নুন মিশিয়ে ময়দা গুলে নিন। ননস্টিক প্যানে সামান্য তেল গরম করে গোলা রুটি বানান।

তাতে চিকেনের পুর ভরে ভাঁজ করে বক্সের আকারে গড়ুন। ডিম ফেটিয়ে নিয়ে তাতে বক্সগুলো ডুবিয়ে ছাঁকা তেলে ভেজে নিন। সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।