ঢাবি’তে অনলাইনে ভর্তি প্রক্রিয়া শুরু

ঢাবি’তে অনলাইনে ভর্তি প্রক্রিয়া শুরু

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান প্রথম বর্ষে ভর্তির জন্য অনলাইনে আবেদনপত্র পূরণ শুরু হয়েছে। চলবে ২৯ আগস্ট রাত ১০ পর্যন্ত। আর পরীক্ষার ফি ৩০ আগস্ট পর্যন্ত জমা দেওয়া যাবে। ভর্তি পরীক্ষা শুরু হবে ১৫ সেপ্টেম্বর থেকে। এবছর ৭ হাজার ৮৩ আসনে ভর্তির আবেদন নেওয়া হবে।

সোমবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অনলাইনে ভর্তির আবেদন কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। জনতা, সোনালী, অগ্রণী ও রূপালী ব্যাংকের যেকোনো শাখায় ব্যাংক অনলাইনের সার্ভিসচার্জসহ ভর্তি পরীক্ষার ফি ৩৫০ টাকা জমা দিতে হবে।

৩০ অগাস্ট বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত ‘গ’ ও ‘চ’ ইউনিটের এবং ১২ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত ‘ক’, ‘খ’ ও ‘ঘ’ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। উপাচার্য জানান, এই শিক্ষাবর্ষে জাপানিজ স্টাডিজ ও প্রিন্টিং অ্যান্ড পাবলিকেশন বিভাগে অনার্স কোর্স চালু করা হয়েছে।

সব মিলে আসন সংখ্যা গতবারের চেয়ে ২৮৩টি বাড়ছে। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ‘ক’ ইউনিটে ১৭৬৫, ‘খ’ ইউনিটে ২৩৬৩, ‘গ’ ইউনিটে ১২৫০, ‘ঘ’ ইউনিটে ১৫৭০ এবং ‘চ’ ইউনিটে ১৩৫টি আসন রয়েছে। ভর্তির বিস্তারিত তথ্য http://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।