টিচার থেকে ফার্স্ট লেডি, হার মেনেছে বয়স!

টিচার থেকে ফার্স্ট লেডি, হার মেনেছে বয়স!

শেয়ার করুন

france first ladyএটিএন টাইমস ডেস্ক:

ভালবাসার কাছে হার মেনেছে বয়সের ব্যবধান। একজন ব্যাংকার থেকে প্রেসিডেন্ট। আরেকজন শিক্ষিকা থেকে ফার্স্টলেডি। অনেক দিন আগের কথা। ফ্রান্সের অ্যামিয়েন্স শহরের জেসুত হাইস্কুলে সাহিত্যের টিচার ব্রিজিত্তে থ্রনিও। একই স্কুলের মাধ্যমিকের ছাত্র ইমানুয়েল ম্যাক্রোঁ।

কিশোর ছেলেটির ভালো লেগে যায় টিচারকে। ৩৮ বছরের সুন্দরীকে খুলে বলেন মনের কথা। ১৪ বছরের বালকের কথা শুনে খুব হেসেছিলেন। অভিমানী ছেলেটি তখন বলেছিল, দেখো তোমাকেই একদিন বিয়ে করব।

সময় গড়িয়েছে। বদলেছে মন। কখন যে, ২৪ বছরের ছোট ছেলেটিকে ভাল লেগেছে, জানতেই পারেননি ব্রিজিত্তে। তার মতে, কেউ কোনো দিন জানবে না তাদের প্রেমের রহস্য। কিন্তু কুসুমাস্তীর্ণ পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে পরিবার-সামাজিকতা। কারণ ব্রিজিত্তে তখন বিবাহিত আর ব্যাংকার স্বামীর তিন সন্তানের জননী।

তবে ভালবাসাকে বয়সের ফ্রেমে বাধা যায়নি। অনেক চড়াই-উতরাই পেরিয়ে স্বর্গীয় প্রেম পরিণতি পেয়েছে ২০০৭ সালে। সেজন্য অবশ্য আগের ঘরের তিন সন্তানকে মুগ্ধ করতে হয়েছে। ব্রিজিতের বয়স এখন ৬৪। আর ম্যাক্রোঁর ৩৯। নিন্দুকের মুখে ছাই দিয়ে এখন তাদের সুখের সংসার।

প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণায় স্বর্ণকেশী ব্রিজিত্তে সবসময় স্বামীর পাশে ছিলেন। বিজয় মিছিলে হেঁটেছেন হাতে হাত ধরে। তুমুল হর্ষধ্বনির মধ্যে মঞ্চে উঠে আলিঙ্গন করেছেন একে অপরকে। স্ত্রীকে নিয়ে নবনির্বাচিত প্রেসিডেন্টের মন্তব্য, তাকে ছাড়া আজকের আমি হয়ে উঠতে পারতাম না। ফরাসিদের নতুন ফার্স্টলেডির নামের প্রতিধ্বনি এখন দিকে দিকে।