দণ্ডিত ও পলাতক ব্যক্তির নির্বাচনে অংশ নেয়া নিয়ে দৃষ্টি আকর্ষণ

দণ্ডিত ও পলাতক ব্যক্তির নির্বাচনে অংশ নেয়া নিয়ে দৃষ্টি আকর্ষণ

শেয়ার করুন

ec election commissionনিজস্ব প্রতিবেদক :

দণ্ডিত ও পলাতক ব্যক্তি নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিতে পারেন কিনা সে বিষয়ে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এদিকে, নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, দন্ডপ্রাপ্ত ব্যক্তির দলীয় নির্বাচনী কাজে অংশ নেয়ার প্রমাণসহ অভিযোগ করলে ব্যবস্থা নেয়া হবে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে তারেক রহমানের বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের সমালোচনা করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ ব্যাপারে নির্বাচন কমিশনের পাশাপাশি দেশবাসীরও দৃষ্টি আকর্ষণ করেন তিনি। এদিকে আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম এ অভিযোগের ব্যাপারে প্রতিক্রিয়া জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের জানান, আগামী নির্বাচনের জন্য তিনশ আসনে জোটগতভাবে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা। এ ব্যাপারে শরীকদের অনুরোধে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তিনি জানান, ১৪ দল নৌকা, জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে। তবে যুক্তফ্রন্টের প্রার্থীদের ব্যাপারে নির্বাচন কমিশনের কাছ থেকে সিদ্ধান্ত জানতে হবে।

আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়ার ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচনের সিদ্ধান্তের ব্যাপারে প্রতিক্রিয়ায় তিনি বলেন, এ ব্যাপারে চিন্তিত নয় তার দল।

আগামী নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনী ইশতিহারও শিগগিরই ঘোষণা করবেন তার দল।